নোয়াখালীর চাটখিলে পেট্রোল বোমা হামলার আসামী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার স্ব-পদে বহাল

নোয়াখালী জেলার চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনয়ির কনসালটেন্ট, ট্রাকে পেট্রোল বোমা হামলা নাশকতা জঙ্গিবাদের উস্কানিদাতা আসামী, ডাক্তার জাকির হোসেন ভুঁইয়া সরকারী চাকুরীর নিয়মনীতি উপেক্ষা করে স্ব-পদে চাকুরীতে বহাল রয়েছেন। এ নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক কর্মকর্তা, কর্মচারী ও এলাকার জনমনে চরম ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে ২০ দলের ডাকা টানা অবরোধ- হরতাল চলাকালে গত ২৪ জানুয়ারী রাতে হালীমা দিঘীর পাড় সংলগ্ন স্থানে একটি চলন্ত ট্রাকে দুর্বৃত্তরা পেট্রোল বোমা হামলা করলে তাৎক্ষনিক ট্রাকে আগুন ধরে গেলে চালক নিয়ন্ত্রন হারিয়ে ট্রাক সড়কের পাশে বিরেন্দ্র খালে ফেলে দিলে ঘটনাস্থলেই ড্রাইভার- হেলপার সহ তিনজন গুরুতর দগ্ধ হয়।

এ সময় চাটখিল থানা পুলিশ ও বিজিবি অভিযান চালিয়ে বোমা হামলার স্থানের পাশেই ইসলামী হাসপাতাল থেকে নাশকতার উস্কানিদাতা ডাক্তার জাকির হোসেন ও তার বাহিনীর সদস্যদের পেট্রোল বোমা ও বোমা তৈরীর সরঞ্জামাদি ও অন্যান্য অস্ত্র-সস্ত্র সহ আটক করেছে। ২৫ জানুয়ারী চাটখিল থানা পুলিশ ডাক্তার জাকির হোসেন ভুঁইয়া সহ অন্যান্য নাশকতাকারীদের জেল হাজতে প্রেরন করে। ডাঃ জাকির জামিনে বের হয়ে এসে স্ব-পদে স্ব-দর্পে বহাল তবিয়তে রয়েছেন, যাহা সরকারী চাকুরী বিধি বহির্ভূত। রহস্যজনক কারনে এর বিরুদ্ধে কোন শোকজ সিএল বা ইএল ছুটির কোন নির্দেশনা নাই। শুধু তিনি যে কয়দিন জেল হাজতে ছিলেন সে কয়দিন স্বাস্থ্য কমপ্লেক্সের হাজিরা খাতায় উপস্থিতির স্বাক্ষর নেই।

এতে বুঝা যায় সময় সুযোগ মত তিনি স্বাক্ষর করে নেওয়ার সুযোগের অপেক্ষায় উপস্থিতির জায়গা খালি রাখা হয়। তবে সরকারী চাকুরীর বিধি হলো কোন সরকারী কর্মকর্তা কর্মচারী গ্রেফতার হয়ে জেল হাজতে গেলে তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়। কিন্তু ডাক্তার জাকির হোসেন ভুঁইয়ার ব্যাপারে বিষয়টি বিশেষ মহলের হস্তক্ষেপে সম্পুর্ণ এড়িয়ে যাওয়া হচ্ছে বলে শুনা যায়। ডাক্তার জাকিরের মুঠোফোনে যোগাযোগ করা হলে সাংবাদিকদের সাথে রূঢ় আচরন করে বলেন সিভিল সার্জন থেকে জেনে নিন ।

উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডাঃ খলিল উল্যাহ বলেন, তাকে সাময়িক বরখাস্ত করার জন্য সিভিল সার্জন কে জানানো হয়েছে, কিন্তু এর কোন প্রমান দিতে পারেন নি। নোয়াখালীর সিভিল সার্জন মো : দেলোয়ার হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের সচিব সিদ্ধান্ত নিবেন বলে জানান ।



মন্তব্য চালু নেই