দুর্নীতির বিরুদ্ধে আড়াই লাখ স্কুল শিক্ষার্থীর মানববন্ধন

‘দুর্নীতিকে না বলি’ শ্লোগানে মানববন্ধন করেছে সারাদেশের ২ হাজার স্কুলের আড়াই লাখ শিক্ষার্থী। ভবিষৎ প্রজন্মকে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার করতে এই কর্মসূচির আয়োজন করে দুর্নীতি দমন কমিশন ও শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দুর্নীতি দমন করতে না পারলে উন্নয়নের সুফল পাওয়া সম্ভব হবে না ।

ছুটির দিনে রাজধানীর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা ছিলো রাজপথে। হাতে হাত ধরে দুর্নীতির বিরুদ্ধে নিজের অবস্থান জানান দিতেই তাদের এই যাত্রা।

শুধু রাজধানীই নয় সারাদেশের ২ হাজার স্কুলের শিক্ষার্থীদের ছুটির দিনের সকালটি ছিলো এমনই। সকাল ৯ টা থেকে ১০ টা পর্যন্ত জেলা ও উপজেলা পর্যায়ে একযোগে চলে এ আয়োজন। রাজধানীর উত্তরা থেকে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত দুর্নীতিকে ‘না’ বলি শ্লোগানে মানববন্ধন করে শিক্ষার্থীরা। ভবিষ্যতে দেশ পরিচালনার দায়িত্ব যাদের হাতে যাবে তাদের দুর্নীতির বিরুদ্ধে সচেতন করতেই এমন আয়োজন দুর্নীতি দমন কমিশনের।

শিক্ষার্থীদের পাশাপাশি এ মানববন্ধনে অংশ নেন সরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীরা। দেশের উন্নয়নে দুর্নীতি কিভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে তাও তুলে ধরেন আয়োজকরা।

দুর্নীতি বন্ধে এ ধরনের আয়োজন অব্যাহত থাকবে বলে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন।



মন্তব্য চালু নেই