ক্ষুব্ধ পুলিশ!

বরাবরই পুলিশ কোনোভাবেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে থাকতে চায় না। সম্প্রতি পুলিশ সদর দফতরের সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্পর্কের আরও অবনতি হয় কয়েকটি চিঠি চালাচালির সময়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পুলিশ সদর দফতরে পাঠানো এসব চিঠিতে ‘পুলিশ সদর দফতর’ কথাটা উল্লেখ না করে বলা হয়েছে ‘পুলিশ অধিদফতর।’ এতেই চটেছে পুলিশ সদর দফতর।

জানা গেছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ শাখা বিশেষ করে সিনিয়র সহকারী সচিব ফারজানা জেস্মিন ও নূর ই মাহবুবা জয়ার স্বাক্ষর করা দাফতরিক চিঠিগুলোতে কখনই পুলিশ হেডকোয়ার্টার্স বা সদর দফতর উল্লেখ করা হয় না। এতে ক্ষুব্ধ হয়ে পুলিশ সদর দফতর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কোনো দাফতরিক চিঠি গ্রহণ না করে ‘ঠিকানা ভুল’ উল্লেখ করে তা ফিরিয়ে দিচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে পুলিশের মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পুলিশ সদর দফতরকে কেন অধিদফতর হিসেবে উল্লেখ করছে সে সম্পর্কে আমার কোনো মন্তব্য নেই। তবে এতে কাজের কোনো সমস্যা হচ্ছে না বলেও তিনি দাবি করেন।

পুলিশ সদর দফতর সূত্রে জানা যায়, ১৯৮৫ সালের ৩ এপ্রিল সরকারের এক গেজেটে পুলিশ অধিদফতরের নাম পরিবর্তন করে পুলিশ হেডকোয়ার্টার্স হিসেবে ঘোষণা করা হয়। কিন্তু এখন হঠাৎ করেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ শাখা থেকে পুলিশ সদর দফতরে পাঠানো সব রকমের দাফতরিক চিঠি পুলিশ হেডকোয়ার্টার্স হিসেবে উল্লেখ না করে পুলিশ অধিদফতর বলে পাঠিয়ে দেওয়া হচ্ছে।

সূত্র: দৈনিক বাংলাদেশ প্রতিদিন



মন্তব্য চালু নেই