একটি ভোটও পাননি পাঁচ প্রার্থী !

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে স্থগিত হওয়া ৫৩ নম্বর ওয়ার্ডের জুরাইন আশ্রাফ মাস্টার আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সুষ্ঠভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

এ ভোটযুদ্ধে লড়েছেন ১১ প্রার্থী। তাদের মধ্যে পাঁচ প্রার্থী কোনো ভোটই পাননি বলে জানিয়েছেন ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা ড. খাদেমুল ইসলাম।

সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে ভোট গণনা শেষে ফল ঘোষণা শুরু করেন প্রিজাইডিং অফিসার ড. খাদেমুল ইসলাম। তিনি জানান, এরমধ্যে ১৭৬ ভোট পেয়ে (ঘুড়ি মার্কা) হাজী নূর হোসেন এগিয়ে আছেন। তিনি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি সমর্থিত হাজী মীর হোসেন মিরু (ঠেলাগাড়ি) পেয়েছেন ১৫৮ ভোট।

তিনি আরো জানান, এছাড়া র‌্যাকেট প্রতীক নিয়ে আ‍বু নাসের ফকির ১০ ভোট, টিফিন ক্যারিয়ার প্রতীকে সাইফুল ইসলাম তরফদার ২, ঝুড়ি মার্কা নিয়ে মো. আসাদুজ্জামান ১, লাঠি প্রতীকে মিজানুর রহমান ১ ভোট পেয়েছেন। বাকি পাঁচ প্রার্থী কোনো ভোট পাননি।

ড. খাদেমুল ইসলাম জানান, এই কেন্দ্রে ৩৬৬টি ভোট গ্রহণ করা হয়েছে। এর মধ্যে বৈধ ভোট হয়েছে ৩৪৮ এবং ১৮টি বাতিল করা হয়েছে।

ভোট গ্রহণকালে সরেজমিন ঘুরে দেখা গেছে, সকাল থেকেই সুষ্ঠুভাবে ভোট গ্রহণ হয়েছে। যদিও ভোটার উপস্থিতি ছিল খুব কম। ভোটকেন্দ্রে অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সংখ্যক সদস্য মোতায়েন ছিল।

প্রসঙ্গত, গত ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে একযোগে ভোট গ্রহণ করা হয়। তবে ভোট গ্রহণের আগের রাতে ব্যালট ছিনতাই করে তাতে সিল মারা এবং ব্যালট বাক্সে তা ঢুকিয়ে রাখা, কেন্দ্র দখল করে ভোটকেন্দ্রে পুলিশের উপস্থিতিতে প্রকাশ্যে ব্যালটে সিল মারা এবং সহিংসতার কারণে ঢাকা দক্ষিণের তিনটি ওয়ার্ডের চারটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করেছিল নির্বাচন কমিশন (ইসি)।



মন্তব্য চালু নেই