ঝড়-বৃষ্টিমুখর সকালে সন্ধ্যার আবহ

দিনের প্রথম প্রহরেই ভারি বৃষ্টি শীতল করে দিয়েছে নগরের প্রকৃতি। কালো মেঘে হঠাৎই মুছে গিয়েছিল সকালের চিহ্ন। সোমবার সকালেই যেন নেমেছিল ঝড়-বৃষ্টিমুখর সন্ধ্যার আবহ।

মেঘের আয়োজন ছিল সোমবার সকাল সাতটা থেকেই, তবে তুমুল বৃষ্টি শুরু আটটার কিছু আগে, সঙ্গে ঝড়ো বাতাস। তার আগপর্যন্ত চারদিক অন্ধকার।

সকালের হঠাৎ বৃষ্টিতে কর্মক্ষেত্রে রওয়ানা হওয়া কর্মজীবী ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা পড়েছিলেন বিপাকে। যানবাহন চলতে হয়েছে হেডলাইড জ্বালিয়ে।

আহাওয়া অধিদফতর জানিয়েছে, সোমবার সকালে ঢাকায় ২৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এর আগে, রবিবার সন্ধ্যা ৬টা থেকে ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর থেকে জানানো হয়েছিল— ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সোমবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট ও ঢাকা বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা খুলনা ও ঢাকা বিভাগের কিছু অংশে ছড়িয়ে যেতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা এক থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলেও পূর্বাভাসে বলা হয়েছে।



মন্তব্য চালু নেই