জলঢাকায় ঘূর্ণীঝড়ে ক্ষতিগ্রস্থদের পাশে দাড়ালো জেলা যুবলীগ

ঘূর্ণী ঝড়ে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের তালুক গোলনা গ্রামের ক্ষতিগ্রস্থদের মাঝে শনিবার বিকেলে ত্রাণ বিতরণ করেছে জেলা যুবলীগ।

জেলা যুবলীগের পক্ষে ক্ষতিগ্রস্থ তিনশ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল, এক কেজি করে ডাল, এক কেজি করে লবন এবং এক লিটার করে ভোজ্য তেল বিতরণ করা হয় ।

ত্রান বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সভাপতি রমেন্দ্র বর্ধণ, সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, জলঢাকা উপজেলা যুবলীগের আহ্বায়ক সারোয়ার হোসেন, ডোমার উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনূল ইসলাম, ডিমলা উপজেলা যুবলীগের সভাপতি শৈলেন চন্দ্র রায়, কিশোরগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি ফণিভূষণ মুজুমদার, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফার স্ত্রী মার্জিয়া সুলতানা প্রমুখ ।

জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট রমেন্দ্র নাথ বর্দ্ধণ বাপ্পী জানান, মানুষ মানুষের জন্য । দেরীতে হলেও এসব ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়াতে পেরে তাদের কষ্ট ভাগাভাগি করতে পেরেছি আমরা । এসময় তিনি আরো জানান, ক্ষতিগ্রস্থরা এখনো মাথা তুলে দাড়াতে পারেনি । ক্ষতিগ্রস্থদের অধিকাংশই দরিদ্র । তারা এখন নিজেদের মাথা তুলে দাড়ানোর জন্য যুদ্ধ করছে ।

গোলনা ইউপি চেয়ারম্যান কামরুল আলম কবীর বলেন, এর আগে সেখানে শুকনো খাবারসহ বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণ করেছেন নীলফামারী-৩ আসনের সাংসদ অধ্যাপক গোলাম মোস্তফা, নীলফামারী রেডক্রিসেন্ট সোসাইটি, প্লান বাংলাদেশ, আরডিআরএস, উপজেলা পরিষদ, গোলনা ইউনিয়ন পরিষদ, নীলফামারী সরকারী কলেজ, জেলা স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তি ।

ধ্বংস্তুপ সরিয়ে প্রত্যেক পরিবারের অন্তত মাথা গোজাবার ঠাই ও যোগাযোগ ব্যবস্থা সচল রাখার কাজ সম্পন্ন হয়েছে ।
প্রসঙ্গত, গত ৩ মে রাত সাড়ে ১১টার দিকে মাত্র দুই মিনিটের ঘূর্ণী ঝড়ের আঘাতে লণ্ডভন্ড হয় জেলার জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের তালুক গোলনা গ্রাম । ঘর ও গাছের চাপায় আহত হন অর্ধশতাধিক মানুষ ।



মন্তব্য চালু নেই