শিক্ষক-শিক্ষার্থীদের সাথে জেলা শিক্ষা কর্মকর্তার ভিডিও কনফারেন্স

সাতক্ষীরার কলারোয়ায় মাধ্যমিক পর্যায়ের ঐতিহ্যবাহী নারী শিক্ষা প্রতিষ্ঠান গার্লস পাইলট হাইস্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি মতবিনিময় করেছেন জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম টুকু।

শনিবার সকাল ১০টায় প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লবের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে এ মতবিনিময় সভা শুরু হয়। মতবিনিময়কালে বিদ্যালয়ের ভৌত অবকাঠামো, ডিজিটাল ক্লাসরুমের কার্যক্রমসহ সকল বিষয়ে শিক্ষা কর্মকর্তা জানতে চান। তিনি বিদ্যালয়ের বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনামূলক কথা বলেন।জেলা শিক্ষা কর্মকর্তা প্রধান শিক্ষক ছাড়াও অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে সরাসরি কথা বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আসাদুজ্জামান আসাদ, সিনিয়র শিক্ষক রেহেনা খাতুন, রাশিদা খাতুনসহ সকল শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ। এদিকে, বেলা ১২টায় দৈনিক প্রথম আলো পত্রিকার সৌজন্যে একই বিদ্যালয়ের নবম-দশম শ্রেণির শিক্ষার্থীদের সমন্বয়ে “সবার জন্য ইন্টারনেট” বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় ইন্টারনেট ব্যবহারে শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তোলার বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

কর্মশালায় অংশগ্রহণকারী ছাত্রীদের মধ্য থেকে ১০ জন ছাত্রীকে নির্বাচিত করে জেলা পর্যায়ে “সবার জন্য ইন্টারনেট” বিষয়ক কর্মশালায় অংশগ্রহণের সুযোগ করে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব, দৈনিক প্রথম আলো পত্রিকার নিজস্ব প্রতিনিধি কল্যাণ ব্যানার্জীসহ কর্মশালার প্রশিক্ষকবৃন্দ।



মন্তব্য চালু নেই