‘নির্যাতন বা চিকিৎসার অবহেলায় পিন্টুর মৃত্যু হয়নি’

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নাসিরউদ্দিন আহমেদ পিন্টুর মৃত্যু নিয়ে অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিত।

রোববার বিকেল পৌনে ৪টার দিকে বাংলাদেশ পুলিশের ডিআইজি ঢাকা রেঞ্জের কার্যালয়ে অপরাধ বিষয়ক ত্রৈমাসিক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, নাসিরউদ্দিন আহমেদ পিন্টুকে নির্যাতন বা চিকিৎসার অবহেলায় মৃত্যু হয়েছে বলে পরিবারের দাবি করা এমন অভিযোগ ঠিক নয়। নির্যাতনের প্রশ্নই আসে না। উদ্দেশ্যপ্রণোদিতভাবে এমন বক্তব্য দেওয়া হচ্ছে। এসব অভিযোগের ভিত্তি নেই। চিকিৎসায় গাফিলতি ছিল না বলে কারা কর্তৃপক্ষ জানিয়েছে।

বিএনপি সহ-সাংগঠনিক সম্পাদক ও ছাত্রদলের প্রাক্তন সভাপতি নাসিরউদ্দিন আহমেদ পিন্টু রাজশাহী কেন্দ্রীয় কারাগারে ছিলেন। শারীরিকভাবে অসুস্থ হলে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি হার্ট অ্যাটাকে মারা গেছেন বলে জানিয়েছেন চিকিৎসকেরা। বিডিআর বিদ্রোহের মামলায় পিন্টু যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে ছিলেন।

এরআগে পিন্টুর স্ত্রীর বড় ভাই মশিউর রহমান দীপু, বোন ফেরদৌসী আহমেদ মিষ্টি এবং আইনজীবী আমিনুল ইসলাম পিন্টুকে হত্যার অভিযোগ আনেন।

২০১০ সালে বিডিআর হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত নাসির উদ্দিন আহমেদ পিণ্টু রাজশাহী কারাগারে ছিলেন।

মশিউর রহমান দীপু বলেন, শনিবার (২ মে) দিবাগত রাতে পিন্টু হার্টের সমস্যায় আক্রান্ত হয়ে পড়লে তাকে চিকিৎসা দেওয়া হয়নি। তাকে পূর্ব পরিকল্পিতভাবে মেরে ফেলা হয়েছে। মৃত্যুর পর রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

আইনজীবী আমিনুল বলেন, কোনো কারণ ছাড়াই পিন্টুকে নারায়ণগঞ্জ কারাগার থেকে রাজশাহী কারাগারে পাঠানো সন্দেহজনক।

সাভারের আশুলিয়ায় ব্যাংক ডাকাতির ব্যাপারে অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ঘটনার তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য চালু নেই