সাতক্ষীরায় ফটো সাংবাদিকদের হয়রাণী করায় সদর থানায় জিডি

উদ্দেশ্য প্রনোদিতভাবে সাতক্ষীরার কর্মরত ফটো সাংবাদিকদের হয়রাণী করার অভিগোগে সাতক্ষীরার এক চোরাচালানি, ইয়াবা ব্যবসায়ী ও চোরাই মটর সাইকেল ব্যবসায়ীরু বিরুদ্ধে সদর থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। সম্মিলিত ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সাতক্ষীরা শাখার সভাপতি মেহেদী আলী সুজয় বাদী হয়ে সদর থানায় একটি সাধারণ ডায়রী করেছেন। ডায়রী নং ৭৩, তারিখ ২/৫/১৫।

সাধারণ ডায়েরী সূত্রে জানা যায়, সম্মিলিত ফটো সাংবাদিক এসোসিয়েশনের সদস্যরা সাতক্ষীরা আহছানিয়া মিশনের দোতলার হলরুমে সাপ্তাহিক সভায় মিলিত হন। সভায় উপস্থিত ছিলেন দৈনিক কালের চিত্র পত্রিকার স্টাফ রিপোর্টার মেহেদীআলী সুজয়, দৈনিক পত্রদূত পত্রিকার নিজস্ব প্রতিনিধি আব্দুর রহিম, বিটিভি’র ক্যামেরাম্যান মীর মোস্তফা আলী, দৈনিক কাফেলার স্টাফ রিপোর্টার খন্দকার আনিছুর রহমান আনিছ, এনটিভি’র ক্যামেরাপার্সন জাকির হোসেন মিঠু, দৈনিক কাফেলার স্টাফ রিপোর্টার আব্দুর রহমান, দৈনিক যুগেরবার্তার স্টাফ রিপোর্টার আব্দুল্লাহ আল মামুন, একুশের কষ্ঠের জেলা প্রতিনিধি আব্দুল আজিজ, ঢাকা টাইমস এর জেলা প্রতিনিধি এম. বেলাল হোসাইন, ইন্ডিপেন্ডেন্ট টিভি’র ক্যামেরা পার্সন কাজী জাহিদ আহম্মেদএটিএন বাংলার ক্যামেরা পার্সন আব্দুর রহমান মিন্টু, চ্যালেন টোয়েন্টিফোর এর ক্যামেরাপার্সন সৈয়দ সাদিকুর রহমান প্রমুখ। মিটিং চলাকালীন সময়ে মিশনের পার্শ¦বর্তী ডা. আবুল কালামের বড় ছেলে মো. জাহিদুল ইসলাম লাভলু সাংবাদিকদের সাথে দূর ব্যবহার করে এবং অশ্লীল ভাষায় গালিগালাজ করে। এছাড়া বিভিন্ন লোকজনদের কাছে মিথ্যা অপপ্রচার করে এবং ফটো সাংবাদিকদর পুলিশ দিয়ে হয়রানী করবে বলে হুমকি দেয়।

শনিবার বিকেল ৫টায় সভা চলাকালে পুলিশের কাছে লাভলু মিথ্যে তথ্য দিয়ে সেখানে শিবিরের বৈঠক চলছে বলে পুলিশে খবর দেয়। এ খবরে সদর থানার এসআই শাখাওয়াত, এসআই দেলোয়ারসহ সঙ্গীয় ফোর্স আহছানিয়া মিশনে গিয়ে দেখেন ফটো সাংবাদিকরা সেখানে তাদের নিজস্ব সভা করছে। এ দৃশ্য দেখে পুলিশ সেখান থেকে ফিরে আসে।

খোজ নিয়ে জানা গেছে, লাভলু বিভিন্নভাবে মানুষের হয়রাণী ও অত্যাচার করে থাকে। এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ হোসেন শেখ বলেন, ভুল তথ্য প্রদানের জন্য এবং সাংবাদিকদের হয়রাণী করার ঘটনায় থানায় জিডি হয়েছে। এ ব্যাপারে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে ফটো সাংবাদিকদের সভায় পুলিশকে মিথ্যা তথ্য দিয়ে হয়রানি করার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ,  সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল প্রেসক্লাবের সকল কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ। নেতৃবৃন্দ এ ঘটনার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে অপরাধির বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।



মন্তব্য চালু নেই