ওষুধ খেলেই পুত্র সন্তান, সংসদে তোলপাড়

নয়া দিল্লি, ০১ মে- ভারতের যোগ গুরু বাবা রামদেব এবার পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভার সদস্যদের তোপের মুখে পড়েছেন। তারা রামদেবের দিব্য ফার্মেসি নিষিদ্ধের দাবি জানিয়েছেন। সমপ্রতি রামদেব একটি ওষুধ বিক্রি করছেন যার নাম দেয়া হয়েছে পুত্রজীবক বীজ। এই ওষুধ খেলেই পুত্র সন্তান লাভ করা যাবে!

রাজ্যসভার বিরোধী সদস্যরা বলেছেন, এ ধরনের তথ্য প্রচার করে ওষুধ বিক্রি করা অবৈধ এবং অসাংবিধানিক। জেড (ইউ) এর নেতা কে সি তিয়াগি ওষুধের একটি প্যাকেট রাজ্যসভায় তুলে ধরে বলেন, তিনি এই প্যাকেটটি দিব্য ফার্মেসি থেকে কিনেছেন। এখানে লেখা আছে, ‘পুত্রজীবক বীজ’।

এ বিষয়ে যখন প্রতিবাদ চলছিল, তখন অভিনেতা এবং রাজ্যসভার সদস্য জয়া বচ্চন একটি প্যাকেট স্বাস্থ্যমন্ত্রীর হাতে তুলে দেন। বিরোধীরা এর সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করেন। তবে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পি জে কারিয়েন বলেন, কোনো ওষুধের দ্বারা লিঙ্গ নির্ধারণ করা যায় না। সেটার চেষ্টা করা আইন ও সংবিধানবিরোধী। তবে রাজ্যসভা এবিষয়ে কিছু করতে পারে না। এরপর বিরোধীদের চাপে স্বাস্থ্যমন্ত্রী জে পি নাড্ডা বলেন, বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয়ের আয়ুর্বেদিক বিভাগ দেখবে। তিনি বলেন, সরকার এঘটনায় যথাযথ পদক্ষেপ নেবে।

টাইমস অব ইন্ডিয়া।



মন্তব্য চালু নেই