যে কারণে তাবলীগ জামায়াতিদের ভারত ছাড়ার নির্দেশ দিলেন মোদি

ভারতে অবস্থানরত তাবলীগ জামায়াতের সকল বিদেশি মুবাল্লিগদের সে দেশ থেকে বের করে দেওয়ার নির্দেশ দিয়েছে বিজেপি সরকার। দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি নোটিশ জারি করে রাজ্য সরকারগুলোতে পাঠিয়েছে।

পর্যটন ভিসায় ভারতে আসা তাবলীগ জামায়াতের মুবাল্লিগদের কার্যক্রমে দেশ মারাত্বক ঝুঁকিতে রয়েছে।গোয়েন্দা সংস্থাগুলোর এমন রিপোর্টের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ নির্দেশনা দেন।

মোদির এ নির্দেশনা এরই মধ্যে দেশটির সকল রাজ্যে পাঠিয়ে দেয়া হয়েছে। গোয়েন্দাদের ঐ রিপোর্টে বলা হয়, তাবলীগ জামায়াতের কার্যক্রম চরমপন্থিদের মতো। তারা ভারতে পর্যটন ভিসায় এসে দেশ জুড়ে চরমপন্থি কার্যক্রম ছড়িয়ে দিচ্ছে।

নোটিশে আরো বলা হয়, তাবলীগ জামায়াতের আন্দোলন এমন আন্দোলন যা সাধারণ মুসলমানকে মৌলবাদে রূপান্তরিত করে। এছাড়া কয়েকটি দেশে এ দলটির ওপর নিষেধাজ্ঞা রয়েছে। সৌদি আরব, ইন্দোনেশিয়া, আরব আমিরাত, কাতার, ফ্রান্স, মিয়ানমার ও বাংলাদেশের নাগরিকরা ভারতে এ ধরনের কাজে লিপ্ত রয়েছে বলে নোটিশে বলা হয়। তাই তাদের চিহ্নিত করে দ্রুত দেশ থেকে বের করে দিতে রাজ্য সরকারকে জরুরিভাবে নির্দেশ দিয়েছে মোদির বিজেপি সরকার।

সূত্র: ভারতের উর্দু দৈনিক ইনকিলাব



মন্তব্য চালু নেই