প্রধান শিক্ষকের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপ বিদ্যালয়ে ৫ ঘন্টা অবরুদ্ধ

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের হাসান হাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোশারফ হোসেনের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগে ৫ ঘন্টা বিদ্যালয় অবরুদ্ধ করে রেখেছে অত্র স্কুলের ছাত্র-ছাত্রীসহ স্থানীয় এলাকাবাসী।

স্থানীয় সূত্রে জানা যায়, বিদ্যালয় চলাকালীন সময় অবঃ সার্জেন্ট হুমায়ন কবিরের ছেলে অত্র বিদ্যালয় ছাত্র পাপ্পু এবং তার ভাতিজা নাহিদকে কুপ্রস্তাব দেয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোশারফ হোসেন এবং নির্দিষ্ট সময়ে তাদেরকে তার বাসায় যেতে বলে । তখন তাৎক্ষনিক তারা কিছু না বললেও পরে বাড়িতে এসে তাদের পরিবারকে ঘঠনাটি জানায়। তখন অবঃ সার্জেন্ট হুমায়ন কবির বিষয়টি স্থানীয় মুরব্বীদের জানায় এবং তাদেরকে সাথে নিয়ে তাৎক্ষনিক প্রধান শিক্ষক মোঃ মোশারফ হোসেনকে তার কক্ষে অবরুদ্ধ করে। ঘঠনাটি জানাজানি হলে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবী করে বিদ্যালয় ছাত্রছাত্রীরাসহ শতাদিক লোকজন ক্ষিপ্ত হয়ে বিদ্যালয়ের মাঠে অবস্থান নেন। পরে সার্জেন্ট হুমায়ন কবির বিদ্যালয়ের কার্যকরী কমিটির সদস্য মোঃ সেলিমকে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবী জানিয়ে দরখাস্ত প্রদান করেন। এরপর স্থানীয় কয়েকজন প্রভাবশালী এসে প্রধান শিক্ষককে মুক্ত করে নিয়ে যায় এবং বিদ্যালয়ের কার্যকরী কমিটির সদস্য মোঃ সেলিম বিষয়টিকে বিচারের মাধ্যমে সমাধান করে দিবেন বলে আশ্বাস প্রদান করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোশারফ হোসেনকে ফোন করলে তিনি জানান, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ন মিথ্যা, ভিত্তিহীন এবং বানোয়াট। একটি পরিবার এই বিদ্যালয়কে ধ্বংসের জন্য আমার বিরুদ্ধে এসব অভিযোগ করছে।

উল্লেখ্য এর আগেও নকুল বেপারীর বাড়ীর মোস্তফা মিয়ার ছেলে মোঃ সৈকতের সাথে অসামাজিক কার্যকলাপ করেছে বলে জানিয়েছেন স্থানীয় হাসানহাট বাজরের টেলিকম ব্যবসায়ী মোঃ ফারুখ। তখন বিচারে তাকে সাধারণ ক্ষমা করে দেওয়া হয়।

এছাড়াও তার বিরুদ্ধে ঐ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের একাধিক অভিযোগ আছে বলে জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।



মন্তব্য চালু নেই