জামায়াত-শিবির মোকাবেলায় হিমশিম খাচ্ছি : আইজি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, জামায়াত-শিবিরকে পুনর্বাসিত করে বাংলাদেশ ধ্বংস করার ষড়যন্ত্র করা হয়েছে। তাদের পুনর্বাসিত করার কারণে আজকে তারা এতো শক্তিশালী। তাদের মোকাবেলা করতে হিমশিম খাচ্ছি আমরা।

মঙ্গলবার বিকেলে রাজারবাগ পুলিশ লাইনে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

শহীদুল হক বলেন, প্রতিটি দেশের জনগণের পূর্ব-পুরুষের ইতিহাস জানা অপরিহার্য। তা নাগরিক হিসেবে গর্বিত করে। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের ইতিহাস আমাদের গর্বের। সেই ইতিহাস বিকৃতির কারণেই আজ আমাদের এ অবস্থা।

তিনি বলেন, ১৯৭৫-এ বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে সেই হত্যাকারীরা আজো সোচ্চার। রাজনীতির মাধ্যমে নিজেদের পুনর্বাসনের চেষ্টা করে আসছে তারা। দলীয় নেতাকর্মীদের সাহায্য সহযোগিতা করে টিকে থাকতে চাচ্ছে।

আলোচন সভায় র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, অনেক কিছুতে বিশ্বের শীর্ষ দশের ভেতরে আছে বাংলাদেশ। এসব করার ক্ষেত্রে সাধারণ মানুষের অবদান। কিন্তু সাধারণ মানুষকে পেছন থেকে টেনে ধরার চেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, রাজারবাগে যারা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন তাদের স্মরণে জাদুঘর তৈরির প্রক্রিয়া চলছিল। আজ সেই যাদুঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। এতে পুলিশ বাহিনীকে আরো বেগবান করবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেন, আজ যারা নিরীহ মানুষের ওপর হামলা চালাচ্ছে, সাধারণ শিক্ষার্থীদের পরীক্ষা বন্ধ করে দিয়ে নৈরাজ্য চালাচ্ছে তা যেন সেই বুদ্ধিজীবী হত্যার মতো।

স্বাধীনতার সেই যুদ্ধ এখনো শেষ হয়নি বলে মন্তব্য করেন তিনি। আজ যারা দেশবিরোধী কর্মকাণ্ড করছে তাদের রুখে দেয়ার সময় এসেছে।

তিনি বলেন, হেফাজতের সমাবেশকে কেন্দ্র করে যারা তাণ্ডব চালানোর চেষ্টা করছিলেন তারাও ১৯৭১ সালের সেই দোসরদের বংশধর।



মন্তব্য চালু নেই