বাঁধ ভাঙা উচ্ছ্বাসে ভাসলো দেশ

পুরো বাংলাদেশকে টানটান উত্তেজনায় রেখে অবশেষে গর্জে উঠেছে টাইগাররা। অষ্ট্রেলিয়ার অ্যাডিলেডে ইংল্যান্ডবদ করে স্বপ্নের কোয়ার্টার ফাইনালে উঠলো বাংলাদেশ। টাইগারদের এ বিজয়ে ভয় আর শঙ্কা কাটিয়ে উচ্ছ্বাসে ভাসছে পুরো দেশ।

অডিলেড ওভালে ইংল্যান্ডকে পরাজিত করার পর টিভি পর্দার সামনে থেকে আনন্দ মিছিল নিয়ে রাস্তায় নেমে আসে লাখো সব বয়সের মানুষ। রাজনৈতিক অস্থিরতায় থাকা দেশবাসীর মধ্য থেকে এক মুহূর্ত কেটে যায় সব ভয় আর শঙ্কা। পুরো দেশ মুখ হয়ে ওঠে উচ্ছ্বাস আর আনন্দে। সারাদেশের খবর জানাচ্ছেন আমাদের আঞ্চলিক করেসপন্ডেন্টরা।

বাঁধ ভাঙা উচ্ছ্বাসে ভাসলো রাজশাহী

স্টাফ করেসপন্ডেন্ট, রাজশাহী : ইংল্যান্ডকে ১৫ রানে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল মাশরাফি বিন মুর্তজার বাংলাদেশ। বিশ্বকাপকে সামনে রেখে দেশ ছাড়ার আগে টাইগাররা দেশবাসীকে কোয়ার্টার ফাইনালের যেই স্বপ্নের বাণী শুনিয়ে গেছেন, আজ সোমবার সেই স্বপ্নকে বাস্তবে রূপদান করলেন।

বিশ্বকাপ ক্রিকেটে প্রথমবারের মতো ইতিহাস গড়ে টাইগারদের জয়ে রাজশাহীতে উল্লাসে ফেটে পড়ে ক্রিকেট প্রেমীরা।

সোমবার (০৯ মার্চ) শ্বাসরুদ্ধ ম্যাচের পর রাজশাহী মহানগরের প্রাণকেন্দ্র সাহেব বাজার জিরোপয়েন্ট, নিউমার্কেট, গৌরহাঙ্গা রেলগেট, তালাইমারী, অক্ট্রোরমোড়, রাজশাহী বিশ্ববিদ্যাল, লক্ষীপুরসহ বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল বের হয়।

বাংলাদেশ সমর্থকরা ঢোল, ড্রাম, কাসার থালাসহ হাতের কাছে যা ছিল তাই নিয়েই রাস্তায় নেমে পড়েন। দীর্ঘ দিন ধরে ক্রিকেট সমর্থকরা যেন এমন একটি মুহূর্তের জন্যই অপেক্ষায় ছিল। রুবেলের বলে বোল্ড আউটের পর গোটা শহর ভেসে ওঠে বাঁধ ভাঙা উচ্ছ্বাস আর আনন্দে।

উচ্ছ্বসিত জনতার স্রোত ছড়িয়ে পড়ে রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকায়।
সবার মুখে মুখে একটাই স্লোগান বাংলাদেশ, বাংলাদেশ। খুশির জোয়ারে গা ভাসায় সবাই।

10997805_805090902897656_934438917077480085_o

বাঁধ ভাঙা উচ্ছ্বাসে ভাসলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

সাফাত জামিল শুভ, চবি প্রতিনিধি : খেলা শেষ হবার সাথে সাথেই শত শত শিক্ষার্থী চবি’র শাহ আমানত, শাহ জালাল হল এবং আশে পাশের কটেজ থেকে বেরিয়ে এসে জিরো পয়েন্টে অবস্থান নেয়। পরে বিশাল বিজয় মিছিলটি শহিদ মিনার, প্রীতিলতা হল, শামসুন্নাহার হল, খালেদা জিয়া হল প্রদক্ষিণ করে জিরো পয়েন্টে এসে মিলিত হয়।

এ সময় বিভিন্ন স্লোগানে মুখরিত হয়খেলা শেষ হবার সাথে সাথেই শত শত শিক্ষার্থী চবি’র শাহ আমানত, শাহ জালাল হল এবং আশে পাশের কটেজ থেকে বেরিয়ে এসে জিরো পয়েন্টে অবস্থান নেয়। পরে বিশাল বিজয় মিছিলটি শহিদ মিনার, প্রীতিলতা হল, শামসুন্নাহার হল, খালেদা জিয়া হল প্রদক্ষিণ করে জিরো পয়েন্টে এসে মিলিত হয়।

এ সময় বিভিন্ন স্লোগানে মুখরিত হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে এখন বাংলাদেশ। ম্যাচটা যখনই হাতছাড়া হয়ে যাচ্ছিল তখনই পেসার রুবেল হোসেনের পরপর দুইটি উইকেট আনন্দের ঝিলিক ছড়িয়ে দেয় বাংলাদেশীদের মুখে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও এটার ব্যাতিক্রম নয়।

DSC00060

টাইগারদের জয়ে সাতক্ষীরায় আনন্দ মিছিল

আব্দুর রহমান, সাতক্ষীরা ॥ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের জয়ে উল্লাসে মেতে উঠেছে পুরো দেশের মানুষ। টেলিভিশনের স্ক্রিনে টাইগারদের জয় দেখে রাস্তায় বেরিয়ে পড়েন তারা। সোমবার (০৯ মার্চ) সন্ধ্যায় সাতক্ষীরা শহরের প্রধান প্রধান সড়কে বাংলাদেশের পতাকা নিয়ে রাস্তায় মিছিল বের করে শিক্ষার্থীরা। এ সময় তাদের সঙ্গে পথচারীরাও যোগ দেন।

Pabna Photo-1 (1)

পাবনায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের আনন্দ মিছিল

রবিউল ইসলাম শাহীন, পাবনা প্রতিনিধি : বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ ক্রিকেট দল ইংলান্ডকে পরাজিত করে প্রথম বারের মতো কোয়াটার ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করায় পাবনায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ আনন্দ মিছিল বের করে।

টেলিভিশনে খেলা শেষ হতেই সোমবার পাবনার বিভিন্ন পাড়া মহল্লা থেকে বিভিন্ন শেণী পেশার মানুষ জাতীয় পতাকা হাতে নিয়ে খন্ড খন্ড মিছিল বের করে আনন্দ উল্লাসে মেতে ওঠে। এসময় রাস্তার দুই ধারের মানুষ তাদেরকে স্বাগত জানায়।

News-pic--

বাংলাদেশ ক্রিকেট দল কোয়ার্টার ফাইনালে উঠায় কলারোয়ায় আনন্দ মিছিল

কামরুল হাসান, কলারোয়া : বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠায় সারাদেশের ন্যায় কলারোয়ার ক্রিকেটপ্রেমীরা আনন্দ-উচ্ছ্বাসে ভাসছে। সেমাবার সন্ধ্যায় কলারোয়া উপজেলা আ’লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন ও সাধারণ সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টুর নেতৃত্বে বিশাল জাতীয় পতাকা নিয়ে একটি আনন্দ মিছিল পৌর সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। আনন্দ মিছিলে ছোট-বড় সবাই এক কাতারে সামিল হয়ে তাদের আনন্দ উল্লাস প্রকাশ করে। সাথে সাথে বাংলাদেশের টাইগারদের নামে বিভিন্ন শ্লোাগান দিয়ে রাজপথ মুখরিত করে। এছাড়া মিছিলটিতে উপস্থিত ছিলেন আ.লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগসহ সর্বস্তরের ক্রিকেটপ্রেমীরার অংশ গ্রহণ করে। এছাড়া কলারোয়ার বিভিন্ন এলাকায় বাংলাদেশ ক্রিকেটদলের এ বিজয়ে ক্রিকেটভক্ত মানুষের আনন্দ মিছিলের খবর পাওয়া গেছে।

পাড়া মহল্লায় মিষ্টি বিতরণ
রংপুর থেকে জেলা প্রতিনিধি  জানান, প্রথমবারের মতো বিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করায় সারাদেশের মতো আনন্দে ভাসছে রংপুর।

ক্রীড়ামোদী ছোট-বড় সব বয়সী মানুষের মধ্যে টাইগারদের জয়ে মাতোয়ারা হতে দেখা গেছে। সোমবার বিকেলে টিভির পর্দায় রুবেল হোসেনের বলে বোল্ড আউট হয়ে ইংল্যান্ডের শেষ ইউকেট পতনের চিত্র দেখার সঙ্গে সঙ্গে চারদিক আনন্দ উল্লাসের গর্জনে কেঁপে উঠে।

টাইগারদের এই জয়ে রংপুরের অলিগলি, পাড়া-মহল্লাসহ রাজপথে এখন বইছে আনন্দ। চলছে মিছিল। রং খেলা আর ফটকা ফোটানোর মহড়া। সব মিলে রাজপথ থেকে অলিগলি ও পাড়া মহল্লায় সবখানে বাংলাদেশ ক্রিকেট দলের জয়ের উল্লাস চলছে।

বিকেলে টাইগার দলের সঙ্গী নাসির হোসেনের এলাকা জুম্মাপাড়াসহ নগরীর শাপলা চত্বর, প্রেসক্লাব, মেডিকেল মোড়, লালবাগ মোড়, কারমাইকেল কলেজ পাড়া, রোকেয়া বিশ্ববিদ্যালয় চত্বরসহ বিভিন্ন স্থানে আনন্দ মিছিল বের করে ক্রীড়ানুরাগী টাইগার সমর্থকরা।

এদিকে বাংলাদেশ ক্রিক্রেট দল কোয়ার্টার ফাইনালে পৌঁছায় শাপলা চত্বর যুব সংঘ, রংপুর রিপোর্টার্স ক্লাব, অগ্রণী ক্রীড়া সংঘসহ বিভিন্ন ক্লাব মিষ্টি বিতরণ করে।

অস্থিরতার মাঝে বিজয় উল্লাস
বগুড়া থেকে জেলা প্রতিনিধি  জানান, দেশে রাজনৈতিক অস্থিরতার মাঝেও টাগারদের বিজয়ের আনন্দে উল্লাসে মেতে উঠেছে বগুড়া শহর। বিশ্বকাপ ক্রিকেটে শক্তিশালী ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মত কোয়ার্টার ফাইনালে উঠায় আনন্দ মেতে উঠে ক্রিকেটপ্রেমিরা।

পেসার রুবেল হোসেনের বলে এন্ডারসন বোল্ড আউট হওয়ার সঙ্গে সঙ্গে পটকার শব্দে কেঁপে ওঠে বগুড়া শহর।

মুহূর্তের মধ্যেই শিশু-কিশোররা আানন্দ মিছিল নিয়ে রাস্তায় নেমে পড়ে। পাড়া-মহল্লা মেতে ওঠে আনন্দ মিছিল আর স্লোগানে। একে অন্যের গায়ে রঙ ছিটিয়ে বিজয় উদযাপন করে শিশু-কিশোররা। শহরের প্রাণকেন্দ্র সাতমাথা থেকে শুরু করে পাড়া-মহল্লার প্রতিটি স্থানে আনন্দ উল্লাসে ফেটে পড়ে ক্রিকেটপ্রেমিরা। দেশে রাজনৈতিক অস্থিরতার মাঝেও ক্রিকেট দলের এমন বিজয়ে নতুন করে জেগে উঠেছে মানুষ।



মন্তব্য চালু নেই