বাংলাদেশের জয়ে আনন্দে ভাসছে ফেসবুক

ইংল্যান্ডকে ১৫ রানে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে টাইগাররা। টাইগারদের জয়ের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উচ্ছ্বাস প্রকাশ করেছে সমর্থকরা। ফেসবুকে যেন বাংলাদেশের আনন্দে ভাসছে! এখন রুবেল, মাহমুদুল্লাহর প্রশংসায় পঞ্চমুখ সবাই। পাশাপাশি ঘুরেফিরে এসেছে ঔপনিবেশিক শাসনামল আর হ্যাপির প্রসঙ্গ।

সেমিফাইনালে খেলার প্রত্যাশা জানিয়ে ফেসবুকে প্রতিক্রিয়ায় বাংলাদেশ ছাত্রমৈত্রীর সাবেক সভাপতি বাপ্পাদিত্য বসু লিখেছেন ‘ব্রিটিশবিরোধী সংগ্রামে আবারও বাংলার জয়। স্বপ্নটা এবার আরও বেশি- সেমিফাইনাল। জয় বাংলা।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আবুল কালাম সোহাগ লিখেছেন, রুবেল মেক আস হ্যাপী, কনগ্রেটস রুবেল, কনগ্রেটস টাইগার…উই শ্যাল ওভারকাম!!!

সমালোচকদের প্রতি ইঙ্গিত করে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সাংবাদিক ফারুক ভূইয়া রবিন ফেসবুকে লিখেছেন, অনেক দিন পর অনেক অনেক আনন্দ পেলাম। অভিনন্দন টাইগার্স… এবার সমালোচকদের জবাবে কিছু বলার পালা। বলবো। তবে জয়ের আনন্দ আরেকটু করে নেই।

পরবর্তী আরেকটি স্ট্যাটাসে তিনি লিখেন, ওহে রমিজ রাজা, কই গেলি রে তুই ’দির ভাই। খুব তো বলছিলি ‘বাংলাদেশ ডাজন’ট নো হাউ টু উইন এ ম্যাচ ইন দিজ সিচুয়েশন!’ এবার দেখ, আমরা শুধু কোয়ার্টার ফাইনালেই নয়, পয়েন্ট টেবিলে শ্রীলঙ্কাও আমাদের পেছনে।

জয়ে উচ্ছ্বাস প্রকাশ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রশিদ আল রুহানী লিখেন, শেষ পর্যন্ত টাইগারস্…পরিচয় দিল…জিতেই গেলাম। রুবেল হ্যাপি… আমরাও হ্যাপি।

শত রানের জন্য মাহমুদুল্লাহ রিয়াদকে অভিনন্দন জানিয়ে সাংবাদিক মিজানুর রহমান লিখেছেন, বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন। অভিনন্দন মাহমুদুল্লাহ রিয়াদকে প্রথম বাংলাদেশী হিসেবে বিশ্বকাপ ক্রিকেটে শত রানের জন্য।

Untitled-4_11

পুরান ঢাকার শামীম রিজভী লিখেছেন, বাঘের এক থাবায় চার সিংহ কুপোকাত…শালার ব্রিটিশদের টানা দু’বিশ্বকাপে হারালো আমাদের রয়েল বেঙ্গল টাইগাররা… এখন স্বপ্নের কোয়ার্টার ফাইনাল…

ইংল্যান্ডকে ব্যঙ্গ করে বেসরকারি টেলিভিশন চ্যানেলের সাংবাদিক রাশেদ বাপ্পী লিখেছেন, তোমরা না আমাদের বিশ্বকাপে খেলা নিয়ে হাসাহাসি করেছিলা; তোমরা না ৮ দলের বিশ্বকাপের প্রস্তাব দিয়ে বাংলাদেশকে বাইরে রাখতে চেয়েছিলা! এখন যাও আফগানিস্তান আর স্কটল্যান্ডের সাথে দেশে ফেরত যাও, আর বাংলাদেশের খেলা দেখো।

Untitled-3_12

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রাজিব রাজু লিখেছেন, বৃটিশ, লেজ গুটিয়ে নাও।

রাজধানীর একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শরীফ খালিদ লিখেছেন ইয়েস ইয়েস ইয়েস ফাইনাল্লি উই আর কোয়ালিফাইড। ইংলিশদের বাংলা… দিয়ে টাইগার টিম ১৫ রানে ম্যাচ জিতলো।

ফেসবুকে কবি ও সাংবাদিক রবিউল ইসলাম লিখেছেন, বাংলাদেশ দলের বিজয়ে সবাইকে কোটি কোটি শুভেচ্ছা… এগিয়ে যাও বাংলাদেশ; এগিয়ে যাও টাইগার…।



মন্তব্য চালু নেই