সোহরাওয়ার্দীর জনসভায় ডিসিসি প্রার্থীচ্ছুদের শোডাউন

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভায় ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুকদের শোডাউন লক্ষ করা গেছে।

বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ডের মাধ্যমে নিজ নিজ অবস্থান জানান দেন জনসভায় আসা মেয়র ও কাউন্সিলর প্রার্থী প্রত্যাশীরা।

শনিবার জনসভার আশপাশের এলাকা ঘুরে দেখা গেছে—জনসভা শুরু হওয়ার আগ থেকেই ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করতে থাকেন মেয়র ও কাউন্সিলর প্রার্থী হতে ইচ্ছুকদের সমর্থকরা।

দল থেকে ইতোমধ্যে ডিসিসি দক্ষিণ নির্বাচনে জন্য প্রাথমিকভাবে মনোনীত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাঈদ খোকনের সমর্থকরা জনসভা ঘিরে প্রচার ও প্রচারণায় অংশ নেন। তার সমর্থকরা ঘোড়ার গাড়ি, ব্যান্ড পার্টিসহ বিভিন্ন ব্যানার, প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে মিছিলযোগে জনসভায় আসেন।

ব্যানারে লেখা ছিল, আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আলহাজ সাঈদ খোকনকে মনোনীত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ।

এমনই ব্যানারসহ আসেন ডিসিসি উত্তরের প্রার্থী হতে ইচ্ছুক ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল আহমেদ মজুমদারের সমর্থকরাও।

মিরপুরের কাফরুল থানা আওয়ামী লীগের ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের একটি ব্যানারে লেখা ছিল, কামাল আহমেদ মজুমদারকে মেয়র হিসেবে দেখতে চাই।

নিজকর্মী সমর্থকদের নিয়ে গাড়িযোগে আসেন ডিসিসি নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুক ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিম।

এ ছাড়া জনসভা সংশ্লিষ্ট এলাকায় ব্যানার, পোস্টার ও ফেস্টুন লাগিয়ে নিজেদের অবস্থান জানান দিয়েছেন কাউন্সিলর হতে ইচ্ছুক ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ডের নেতারা।

সমাবেশের আশপাশের এলাকা টিএসসি, বাংলা একাডেমি ও দোয়েল চত্বরে এমন একাধিক ব্যানার ও পোস্টার দেখা গেছে। এর মধ্যে ৯নং ওয়ার্ড (আরামবাগ, ফকিরাপুল, দিলকুশা, মতিঝিল ও বঙ্গভবন) কাউন্সিলর হতে ইচ্ছুক আলহাজ এ কে এম মমিনুল হক সাঈদ, ২০নং ওয়ার্ডে (সাবেক ৫৬) ব্যবসায়ী ও সমাজসেবী ফরিদউদ্দিন আহমেদ রতনের প্রচারণা ছিল চোখে পড়ার মতো।

একইভাবে কাউন্সিল হতে ইচ্ছুক মহানগর উত্তর তাঁতী লীগের সাধারণ সম্পাদক গোলাম খাজার সমর্থকরাও নাম ও ছবি সংবলিত প্ল্যাকার্ড নিয়ে আসেন।

গত ৪ মার্চ বুধবার ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া নগর আওয়ামী লীগের এক বর্ধিত সভায় ডিসিসি নির্বাচনে করতে ইচ্ছুক নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছিলেন, ‘বর্ণাঢ্য মিছিল নিয়ে আসেন, অসুবিধা কী? গোলেমালে আসবেন আর কাউন্সিল ও মেয়র হবেন তা হবে না। আপনার পরীক্ষা আপনাকেই দিতে হবে ও পাস করতে হবে। ওইদিন যোগ্যতা প্রমাণ করুন, নেত্রী (শেখ হাসিনা) দেখুক।’

ওই দিন মায়া আরও বলেন, ‘যারা কাউন্সিলর নির্বাচন করতে চান, তাদের জন্য ৭ মার্চের জনসভা হলো অগ্নিপরীক্ষা। প্রধানমন্ত্রী দেখবেন, যার মিছিল বড় হবে তিনি পরীক্ষায় উত্তীর্ণ হবেন।’



মন্তব্য চালু নেই