সাভারে সাংবাদিক পরিবারের উপর হয়রানির অভিযোগ

সাভারে অনলাইন নিউজ পোর্টাল দ্য রিপোর্টের সাংবাদিক ওমর ফারুক ও তার পরিবার পুলিশি হয়রানির শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে।
শুক্রবার রাতে সাভার মডেল থানা পুলিশ সাদা পোশাকে হঠাৎ করেই ওই সাংবাদিকের বাড়ি থেকে তার ছোট ভাই হারুনকে ধরে নিয়ে যায় বলে জানায় ভুক্তভোগী পরিবার।

ভুক্তভোগী সাংবাদিকের পরিবার আরও জানায়, এর আগে গত মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে সাভারের গেন্ডা এলাকার জালাল উদ্দিন (৪০), আজাহারুল ইসলাম পিচ্ছি (৩৮) ও মেহেদি হাসান টুটুলসহ অজ্ঞাতনামা ৮-১০ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে ওমর ফারুকের নিজ বাড়িতে হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা চাঁদার দাবিতে সাংবাদিকের বাড়ি-ঘরে ভাংচুর চালায় এবং বাঁশ-কাঠ ও লোহার দরজা-জানালাসহ প্রায় লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
পরে এই সন্ত্রাসী হামলার বিষয়ে সাংবাদিক ওমর ফারুক সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলেও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোতালেব বিষয়টি আমলে নেননি। উল্টো সন্ত্রাসীদের সাথে যোগসাজস করে তাদের পরিবারের চারজনের বিরুদ্ধে মামলা দিয়ে হারুনকে গ্রেপ্তার করেন।

এব্যাপারে জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) মোঃ ফরিদ উদ্দিন মিয়া জানান, উপর মহলের নির্দেশে হারুনকে গ্রেপ্তার করা হয়েছে।
তবে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোতালেব মিয়াকে হারুনের গ্রেপ্তারের ব্যাপারে জানতে চাইলে তিনি তা অস্বীকার করেন।

এঘটনায় ওই সাংবাদিকের পরিবার বর্তমানে চরম ভীত-সন্ত্রস্ত।



মন্তব্য চালু নেই