কিশোরগঞ্জে উপজেলা নির্বাহী অফিসারের নিজ উদ্যোগে বাজারের ড্রেনের কাজের উদ্বোধন

কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ সিদ্দিকুর রহমানের নিজ উদ্যোগে কিশোরগঞ্জ উপজেলার প্রধান সড়কের খানার ১শ গজ পূর্ব পার্শ্ব থেকে বাজারের জিরো পয়েন্ট পর্যন্ত প্রায় ২৫০ গজ ড্রেনের কাজের উদ্বোধন করেন।

সকাল ১০টার সময় স্থানীয় থানার মোড়ের তাল গাছ তলার সামনে ড্রেনের কাজের উদ্বোধন করেন এবং এ মাসের মধ্যে ড্রেনের কাজ শেষ করার জন্য দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারকে নির্দেশ দেন। কিশোরগঞ্জ বাজারের ভিতর দিয়ে ছোট ছোট কয়েকটি ড্রেনের ব্যবস্থা থাকলেও সেগুলো নিয়ম অনুয়ায়ী ব্যবহার না করার কারণে সকল ড্রেন ময়লা আবর্জনায় ভর্তি হয়ে থাকায় বৃষ্টির পানি নিস্কাশন হয়না। ফলে সামান্য বৃষ্টির পানিতে বাজারের সকল রাস্তায় কাদা পাঁনিতে একাকার হয়ে যায়। আর এ কারণে কিশোরগঞ্জ বাজারের সাধারণ মানুষের পাশাপাশি বাজারের দোকানদারগন বর্ষা মওসুমে ব্যবসায় ক্ষতি হয়। দীর্ঘদিন এ অবস্থা থাকার পর কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ সিদ্দিকুর রহমানের নজরে আসলে তিনি নিজ উদ্যোগে ড্রেনের কাজের দায়িত্ব গ্রহন করেন।

এ বিষয়ে কিশোরগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আসাদুর রহমান বাবুল জানান,কিশোরগঞ্জ বাজারের ড্রেনের জন্য সংসদ সদস্য শওকত চৌধুরীকে কয়েকদফা অবহিত করা হলেও তিনি কাজ করে দিবেন বলে জানিয়েছিলেন কিন্তু আজ পর্যন্ত ড্রেনের কাজের ব্যাপাওে তিনি কোন উদ্যোগ গ্রহন করেনি। পরে কিশোরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যানের কাছে ড্রেনের বিষয়টি জানার পরও তিনি গুরুত্বের সাথে বিষয়টি নেয়নি। পরে উপজেলা নির্বাহী অফিসার ড্রেনের কাজের উদ্যোগ নিলে উপজেলা পরিষদের চেয়ারম্যান রশিদুল ইসলাম এ কাজের সাথে একাত্মতা ঘোষনা করেন। তবে উপজেলা নির্বাহী অফিসার জানিয়েছেন বাজারের ড্রেনের কাজের জন্য উপজেলা প্রশাসনের কোন তহবিল নেই।

স্থানীয় ব্যবসায়ীদের সহযোগীতায় ও বিত্তবানদের আর্থিক সহযোগীতায় বাজারের ড্রেনের কাজ শতভাগ সফলভাবে করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সিদ্দিকুর রহমান,কিশোরগঞ্জ থানার (ওসি তদন্ত) মনসুর আলী,উপ-পুলিশ পরিদর্শক শাহজাহান আলী, উপজেলা নির্বাহী অফিসারের সহকারী সার্টিফিকেট অফিসার আইয়ুব আলী,দৈনিক বায়ান্নর আলো কিশোরগঞ্জ প্রতিনিধি ডা.মু.খাদেমুল মোরসালিন শাকীর, দৈনিক মানব বার্তার কিশোরগঞ্জ প্রতিনিধি মিজানুর রহমান,জাতীয় পার্টির স্থানীয় নেতৃবৃন্দ,কিশোরগঞ্জ বাজারের ইজারাদার আলহাজ্ব আবুল কালাম আজাদসহ বাজারের নেতৃবৃন্দ।



মন্তব্য চালু নেই