যুদ্ধাহত মুক্তিযোদ্ধার সম্পত্তি দখলের অভিযোগ

ডেমরা থানার যুবদল সভাপতির বিরুদ্ধে এক যুদ্ধাহত মুক্তিযোদ্ধার সম্পত্তি জবর দখলের অভিযোগ করেছেন মুক্তিযোদ্ধার স্ত্রী সুফিয়া বেগম।
আজ রাজধানীর ক্রাইম রিপোর্টার্স বহুমুখী সমবায় সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মৃত মফিউদ্দিনের স্ত্রী সুফিয়া বেগম তার লিখিত বক্তব্যে জমি পুনরুদ্ধারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বলেন, ‘এই জমিটি আমার স্বামীর পৈত্রিক সম্পত্তি। কিন্তু যুবদল সভাপতি রফিকুল ইসলাম রফিক অস্ত্রের জোরে ওই সম্পত্তি দখল করে আমাদের প্রাণনাশের ভয় দেখাচ্ছে। দীর্ঘ ১০ বছর যাবত সে আমার জমিটিও জবর দখল করে রয়েছে।’

রফিকের কবল থেকে পরিবারকে রক্ষার ও সম্পত্তি দখলমুক্ত করতে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

সুফিয়া বেগম বলেন, তার স্বামী যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মফিউদ্দিন ২০১১ সালে ১৭ মে মৃত্যুবরণ করেন। তার বিধবা জীবনের একমাত্র আয়ের উৎস হচ্ছে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট থেকে প্রাপ্ত ভাতা। তার চার সন্তানের মধ্যে বড় মেয়ে প্রতিবন্ধী ও প্যারালাইসিস। এমনকি তার একমাত্র নাতিও প্রতিবন্ধী, পুত্রদ্বয় নিন্ম আয়ের কর্মচারী। রফিক তার একমাত্র অবলম্বন ৩৬ শতাংশ জমিটির ১০ শতাংশের উপরে দখল করে আছে। বাকী সম্পত্তিও দখলের চেষ্টা করছে।

সুফিয়া বেগম বলেন, ‘বিগত সময়ে তিনি বহুবার থানা এবং স্থানীয় জনপ্রতিনিধির কাছে গিয়েও কোন প্রতিকার পাননি। দখলদারদের এত ক্ষমতা যে জনপ্রতিনিধি ও লোকাল প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দখল প্রক্রিয়া অব্যাহত রেখেছে। স্থানীয় পুলিশও তাদের জমি উদ্ধারে ব্যর্থ হয়েছে।’



মন্তব্য চালু নেই