সিরাজগঞ্জে এসিড মামলায় ২জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জে এক মহিলাকে এসিড নিক্ষেপের ঘটনায় ২ জনের যাবজ্জীবন কারাদন্ডদেশ দিয়েছে আদালত। এছাড়াও আসামীদের ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডাদেশের আদেশ দেয়া হয়েছে।

দন্ডপ্রাপ্তরা হলোঃ সিরাজগঞ্জ সদর উপজেলার ভেন্নাবাড়ী গ্রামের আবেদ আলী সেখের ছেলে সোহরাব আলী ও একই গ্রামের মৃত ওসমান গনীর ছেলে নজরুল ইসলাম। সোমবার বেলা ১২টায় সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১ম আদালত) শেখ মোঃ নাসিরুল হক আসামীদের বিরুদ্ধে এ রায় প্রদান করেন।

মামলা সূত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সিরাজগঞ্জ সদর উপজেলার ভেন্নাবাড়ী গ্রামের আব্দুস সাত্তারের সাথে দন্ডপ্রাপ্ত আসামীদের বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ২০১১ সালের ১১ ফেব্র“য়ারী রাত দেডটার আব্দুস সাত্তারের স্ত্রী জরিনা খাতুন প্রকৃতির ডাকে ঘর থেকে বের হয়। এ সময় আসামীরা একটি স্ট্যাম্পে জরিনা খাতুনের সাক্ষ্যর নিতে চাইলে সে অপারগতা প্রকাশ করে। এতে ক্ষুব্ধ হয়ে আসামীরা জরিনা খাতুনের উপর এসিড নিক্ষেপ করে পালিয়ে যায়। তার চিৎকারে আশপাশের লোকজন ঘটনাস্থলে ছুটে এসে তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় জরিনা খাতুনের ছেলে রুহুল আমিন বাদী হয়ে নজরুল ইসলাম, সোহরাব আলী ও জহুরুল ইসলামকে আসামী করে সিরাজগঞ্জ সদর থানায় এসিড নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে দুইজনকে অভিযুক্ত করে ২০১১ সালের ১২ এপ্রিল আদালতে চার্জশীট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আদালতে সোমবার বেলা ১২টায় এ রায় প্রদান করেন।



মন্তব্য চালু নেই