নোয়াখালীর কিছু খবর :

নোয়াখালীতে অবরোধের বিরুদ্ধে আ’লীগের মিছিল-মানববন্ধন

অবরোধ ও হরতালের নামের সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যানবাহনে ভাংচুর আগুন এবং পেট্রোল বোমার মেরে সাধারণ মানুষকে পুড়িয়ে মারার প্রতিবাদে নোয়াখালীতে অবরোধ বিরোধী মানববন্ধন মিছিল সমাবেশ করেছে জেলা আওয়ামীলীগ।

গতকাল বিকেলে  জেলা আওয়ামীলীগের উদ্যোগে মাইজদীর পুরাতন বাসষ্ট্যান্ড থেকে জামে মসজিদ মোড় পর্যন্ত আধাঘন্টাব্যাপী মানববন্ধন এ কর্মসূচি পালিত হয়। এসময় মানববন্ধন কর্মসূচিতে জেলা, উপজেলা ও পৌর আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহন করে। পাশাপাশি জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিট সহ বিভিন্ন ব্যবসায়ী ও শ্রমিক সংগঠন সংহতি প্রকাশ করে মানববন্ধনে অংশ নেয়।

পরে নোয়াখালী-৪ (সদর-সূবর্ণচর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীর নেতৃত্বে সহ¯্রাধিক নেতাকর্মীর অংশগ্রহনে একটি প্রতিবাদী মিছিল বের করে।  মিছিলটি জেলা শহর মাইজদীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

 

নোয়াখালীতে ইউনিয়ন আওয়ামীলীগ সদস্য গলাকেটে হত্যা
নোয়াখালী সদর উপজেলার চরমটুয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও ইউনিয়ন আওয়ামীলীগে সহ-সভাপতি মো. বাবুল মিয়া ওরফে বাবুল মাঝিকে (৫৫) কুপিয়ে হত্যা করেছে দূর্বৃত্তরা।

সোমবার (০৯ ফেব্রুয়ারি) গভীর রাতের কোনো একসময় চরমটুয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহত আ’লীগ নেতা বাবুল ইউনিয়নের খলিশাটোলা গ্রামের মৃত হাবিব উল্লাহর ছেলে। সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলার আওয়ামীলীগের সভাপতি এডভোকেট শিহাব উদ্দিন শাহীন জানান, বাবুল উপজেলা আওয়ামীলীগের সদস্য ও স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি। স্থানীয় লোকজন ও সুধারাম মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোশাররফ হোসেন জনান, রোববার দিনগত গভীর রাতে স্থানীয় উদয়সাধুর হাট থেকে মোটর সাইকেল যোগে বাড়ি যাওয়ার পথে ইউনিয়নের খলিশাটোলা স্বর্ণকার বাড়ির সামনে তার মটর সাইকেলের গতিরোধ করে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে দূর্বৃত্তরা।

নিহত বাবুলের শরীরে বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। সকালে লোকজন তাকে ইউনিয়নের ২নং ওয়ার্ডের লেদু মিয়া বাড়ির পাকা রাস্তার পাশে ইউপি সদস্য বাবুল মেম্বারকে মৃত অবস্থায় দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে। সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, বাবুল মেম্বারকে কে কারা হত্যা করেছে পুলিশ তা খতিয়ে দেখছে পুলিশ।

 

নোয়াখালীতে বিএনপি’র ৫ নেতাকর্মী আটক
২০ দলীয় জোটোর ডাকা অনির্দিষ্টকালের অবরোধকে কেন্দ্র করে সহিংসতা প্রতিরোধে ও সকল ধরনের নাশকতা এড়াতে নোয়াখালীতে অভিযান চালিয়ে বিএনপি’র ৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। রোববার রাত থেকে সোমবার (০৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টা পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এ অভিযান পরিচালনা করা হয়। আটককৃতদের সবাই বিএনপি’র নেতাকর্মী। তবে তাদের বিস্তারিত নামপরিচয় জানা যায়নি। পুলিশ সুপার (এসপি) ইলিয়াছ শরীফ আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের দুপুরের মধ্যে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

 

শিশু জিহাদকে উদ্ধারের অন্যতম সাহসী তরুন আবু বকর সিদ্দিককে ফুলেল শুভেচ্ছা
Imageরাজধানীর শাহজাহানপুর রেলওয়ে কলোনীর পরিত্যক্ত নলকূপের পাইপে পড়ে যাওয়া শিশু জিহাদকে উদ্ধারের অন্যতম সাহসী তরুন আবু বকর সিদ্দিক বাবলু তার বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ি উপজেলার জয়াগ ইউনিয়নের জুগিখিলপাড়া গ্রামে তার পিতা শামছুল হক পাটোয়ারী তিনি গত শনিবার দুপুরে চাটখিল প্রেসক্লাবে আসলে ক্লাব সভাপতি সিনিয়র সংবাদিক মোঃ হাবিবুর রহমান এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি গণতন্ত্রী পার্টির আঞ্চলিক নেতা এস চক্রবর্তী সমির, উপজেলা শিক্ষক সমিতির নেত্রী এস চক্রবর্তী সমির, উপজেলা শিক্ষক সমিতির নেত্রী দীল আফরোজ বেবী, সান-লাইফ ইন্সুরেন্সের যুগ্ন পরিচালক সাবেক ছাত্রনেতা এম মহিন উদ্দিন, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন, অন লাইন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক এ এন মাহমুদ চৌধুরী জুয়েল, মাষ্টার হোসেন আহম্মদ সহ প্রমূখ।

 

চাটখিলে উদীচী শিল্পী গোষ্ঠীর কমিটি গঠিত

বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী চাটখিল উপজেলা শাখা কমিটি গঠনের লক্ষ্যে গত শনিবার সন্ধ্যায় উপজেলা সাংবাদিক সমিতির কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন শিক্ষিকা দীল আফরোজ বেবী, প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী নোয়াখালী জেলা শাখার সাধারণ সম্পাদক মোরশেদা ডেইজি, বিশেষ অতিথি ছিলেন গণতন্ত্রী পার্টির আঞ্চলিক নেতা এস চক্রবর্তী সমির, উদীচী জেলা কার্যকরী পরিষদের সদস্য মুনসুর আহম্মেদ, বত্তেৃতা করেন উপজেলা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন, ষ্টুডেন্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাঈদ মোহাম্মদ তুষার, ছাত্র ঐক্য কল্যান পরিষদের সভাপতি রিয়াজ খাঁন, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম পলাশ, নোয়াখালী বিশ্ব বিদ্যালয়ের ছাত্র আবদুল রহমান সজল, ছাত্রনেতা সজিব তপদার, রনি প্রমূখ।

আলোচনা শেষে দীল আফরোজ বেবীকে আহবায়ক, মোঃ নাসির উদ্দিন সাংবাদিককে যুগ্ম আহবায়ক করে ১৫সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।



মন্তব্য চালু নেই