নাশকতা বন্ধে রাজনৈতিক ও প্রশাসনিক ব্যবস্থা নেবে সরকার

প্রশাসনিকভাবে মোকাবেলার পাশপাশি পাশাপাশি রাজনৈতিকভাবেও নাশকতার মোকাবেলা করবে সরকার।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় এ বিষয়ে পদক্ষেপ নেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন একাধিক মন্ত্রী। এর আগে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকেও এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

এছাড়া দেশব্যাপী পেট্রোল বোমায় আহতদের সুচিকিৎসার ব্যাপারেও মন্ত্রিসভার বৈঠকে আলোচনা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে দেশের বিভিন্ন স্থানে নাশকতার বিষয়টিও আলোচনায় উঠে আসে।

ব্ঠৈক সুত্র জানায়, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের লাগাতার অবরোধ-হরতালের মধ্যে চলমান নাশকতা বন্ধে সন্ত্রাস দমন আইন, বিশেষ ক্ষমতা আইন ও দ্রুত বিচার আইনের প্রয়োগ করবে সরকার।

নির্বাচনের বর্ষপূর্তির দিন গত ৫ ফেব্রুয়ারি সমাবেশ করতে না পেরে লাগাতার অবরোধ পালন করছে ২০ দলীয় জোট। বিরতি দিয়ে চলছে টানা হরতালও। এসব কর্মসূচিতে দেশব্যাপী মানুষ পুড়িয়ে মারার ঘটনাও ঘটছে। এ কারণে তিন দফা পিছিয়ে নেওয়া হয়েছে এসএসসি পরীক্ষা।

সূত্র জানায়, বৈঠকে আইনমন্ত্রী আইনমন্ত্রী আনিসুল হক বলেন, এসব নাশকতা মোকাবেলায় নতুন করে আইন প্রণয়নের কোনো প্রয়োজন নেই। সন্ত্রাস দমন আইন, বিশেষ ক্ষমতা আইন ও দ্রুত বিচার আইন কঠোরভাবে প্রয়োগ করা হলে নাশকতা বন্ধ করা যাবে।



মন্তব্য চালু নেই