স্বাধীনতা বিরোধী অপশক্তি থেকে জাতিকে সতর্ক থাকার আহ্বান : পাবনায় ভূমি মন্ত্রী

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, এদেশের মানুষের যাদের কাছে স্কুল কলেজের পরীক্ষা বিবেচনায় থাকে না, যারা যানবাহনে আগুন ধরিয়ে মানুষ পুড়িয়ে মারায় মত্ত থাকে, যারা রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করে, সেইসমস্ত কুচক্রী, স্বাধীনতা বিরোধী অপশক্তি থেকে জাতিকে সতর্ক থাকতে হবে। তিনি দেশের জাগ্রত জনতাকে সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির সাথে ঐক্যবদ্ধ হয়ে নাশকতাকারীদের প্রতিহত করার আহ্বান জানান।

বিকালে পাবনার আটঘরিয়া উপজেলার একদন্ত ইউনিয়নের সুজাপুর গ্রামে সোয়া তিন কিলোমিটার বিদ্যুত লাইন সংযোগের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী এসব কথা বলেন।

আটঘরিয়ার সুজাপুর গ্রামে ৩.১৮৪ কি.মি. বিদ্যুৎ লাইন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি বলেন, সারাদেশে বিদ্যুতের চাহিদা মিটিয়ে বিদ্যুৎ সেবা মানুষের দোরগোড়ায় পৌছে দিতে সরকার আন্তরিক। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার প্রযুক্তি জ্ঞানসম্পন্ন আধুনিক ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এগিয়ে চলেছে। মন্ত্রী সংশ্লিষ্ট সকলকে সেবার মনোভাব নিয়ে কাজ করার আহ্বান জানান। তিনি সেবা প্রত্যাশী গ্রাহকগণের প্রতি সৌজন্যমূলক আচরণ প্রদর্শন ও সহযোগিতা প্রদানে আন্তরিক থাকার জন্য সংশ্লিষ্টদের পরামর্শ দেন। তিনি গ্রামের সকল শিশুকে স্কুলে পাঠানোসহ সুস্থ সুন্দর সমাজ গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

পরে মন্ত্রী তিন দশমিক এক আট চার কিলোমিটার বৈদ্যুতিক লাইন সংযোগ এর শুভ উদ্বোধন করেন। একান্ন লাখ টাকা ব্যয়ে আবাসিক ও বাণিজ্যিক ১৯৩টি সুবিধাভোগী সদস্যকে নির্বাচন করা হয়েছে। আজ ১৩৩টি আবাসিক গ্রাহককে সংযোগের আওতায় আনা হয়েছে। অবশিষ্টদের পর্যায়ক্রমে সংযোগ দেওয়া হবে। বর্তমান সরকারের আমলে জানুয়ারি ২০০৯ থেকে ডিসেম্বর ২০১৪ পর্যন্ত আটঘরিয়া উপজেলায় ১৭৩ কি.মি. নতুন বিদ্যুৎ সংযোগ লাইন নির্মাণ করে ১৩ হাজার ১০৪টি বিভিন্ন শ্রেণীর গ্রাহককে সংযোগ প্রদান করা হয়েছে।
ইয়াকুব আলী খান-এর সভাপতিত্বে ও প্রকৌশলী সাইফুর রশীদ খান আর.ই. এর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জিএম প্রকৌশলী আঃ মতিন, আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার আলীমুন রাজিব, আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহীদুল ইসলাম রতন, সাধারণ সম্পাদক আঃ গফুর, আওয়ামী লীগ নেতা বশীর আহমেদ বকুল ও সুজাপুর বিদ্যালয়ের প্রধানশিক্ষক আক্কেল আলী বক্তব্য রাখেন।



মন্তব্য চালু নেই