আওয়ার নিউজের পাঠকদের জন্য টঙ্গী থেকে বিশ্ব ইজতেমা সরাসরি সম্প্রচার

লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লির ‘আল্লাহু আকবার’ ধ্বনীতে মুখরিত হয়ে উঠেছে টঙ্গীর বিশ্ব ইজতেমার মাঠ। বিশ্ব ইজতেমা উপলক্ষে টঙ্গী এখন ধর্মীয় উৎসবের নগরীতে পরিণত হয়েছে।পুরো এলাকা টুপী-পাঞ্জাবি পড়া মানুষে ভরে গেছে। মাঠের আশে-পাশে চলছে মুসল্লিদের অজু, গোসল আর রান্নার আয়োজন। শাখা রাস্তাগুলোতে বাঁশের লাঠি হাতে অসংখ্য স্বেচ্ছাসেবক দাঁড়িয়ে রয়েছেন এবং উচ্চ স্বরে বলছেন, ‘যার যার ডাইনে চলি ভাই, জিকিরে-ফিকিরে চলি ভাই।’ এতো বিশাল আয়োজন তবু নেই কোনো বিশৃঙ্খলা। কারও সঙ্গে নেই কোনো বিরক্তিকর আচরণ। একে অপরকে ভাই সম্বোধন করে সাহায্যে এগিয়ে আসছেন তারা।

শুক্রবার বাদ ফজর পাকিস্তানের মাওলানা মো. এহসান আম বয়ানের মাধ্যমে এবারের বিশ্বইজতেমার মূল কাজ শুরু করেন। তার বয়ান বাংলায় তরজমা করেন বাংলাদেশের মাওলানা মো. আব্দুল মতিন। বাংলার পাশাপাশি বিভিন্ন ভাষায় উর্দুর মূল বয়ান তরজমা করা হচ্ছে। তবে বুজুর্গ মুসল্লিদের উপস্থিতে বৃহস্পতিবার বাদ আসর থেকেই ভারতের মাওলানা আহম্মদ লাট ময়দানে আগতদের উদ্দেশে ঈমান, আমল ও আখলাকের প্রাক বয়ান শুরু করেন।

অত্যন্ত আনন্দের সঙ্গে জানানো যাচ্ছে যে আওয়ার নিউজ টঙ্গী থেকে বিশ্ব ইজতেমা সরাসরি সম্প্রচারের ব্যবস্থা নিয়েছে। বিসমিল্লাহ রেডিও’র সৌজন্যে আপনাদের জন্য সরাসরি সম্প্রচার করা হচ্ছে। আশা করি আখেরি মোনাজাত আমরা ভিডিও সহ সম্প্রচার করতে পারব।

আওয়ার নিউজের সঙ্গে শুনুন টঙ্গী থেকে বিশ্ব ইজতেমা সরাসরি। দেশ বিদেশের যেখানেই থাকুন আপনি শুনতে পারবেন সকল বয়ান ও আখেরি মোনাজাত। শুনতে হলে এই লিংকে ক্লিক করে চলে যান সংশ্লিষ্ট পেজে।



মন্তব্য চালু নেই