কৃষক ফেডারেশন ও কিষাণী সভার সমাবেশে বক্তারা

কৃষকদেরকে কখনোই তাদের পূর্ণাঙ্গ অধিকার দেয়া হয় নি

কৃষক ফেডারেশন ও কিষাণী সভার সমাবেশে বক্তারা বলেছেন, কৃষকদেরকে কখনোই তাদের পূর্ণাঙ্গ অধিকার দেয়া হয় নি। বরং স্বাধীনতা অর্জনের পরও কৃষকদেরকে হত্যা করা হয়েছে; মামলা দিয়ে হয়রানী করা হয়েছে এবং সার-বীজের দাম বাড়ানো হয়েছে। এই পরিস্থিতির বিরুদ্ধে সারাদেশে স্বাধীনতার পক্ষের কৃষক-কিষাণীরা রাজপথে নামবে। আগামী ৯ জানুয়ারী জাতীয় প্রেসক্লাবের সামনে কর্মসূচী ঘোষণার মধ্য দিয়ে আবারো কৃষকরা আন্দোলনে নামবে।

কৃষক ফেডারেশন ও কিষাণী সভা বাংলাদেশের যৌথ আয়োজনে ‘কৃষক হত্যার রাজনীতি বন্ধ ও সার-বীজ-খাসজমি ও চিরস্থায়ী বন্দবস্ত দেয়ার দাবীতে মানববন্ধন ও সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন। রুপগঞ্জের বীরমুক্তিযোদ্ধা আবদুল মান্নান আজাদ চত্ত্বরে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন নতুনধারা বাংলাদেশ এনডিবি’র প্রেসিডিয়াম মেম্বার ও কৃষক ফেডারেশনের সভাপতি কৃষক নেতা আবদুল মান্নান আজাদ। প্রধান অতিথি ছিলেন নতুনধারা বাংলাদেশ(এনডিবি)’র চেয়ারম্যান কলামিস্ট মোমিন মেহেদী। বিশেষ অতিথি ছিলেন নতুনধারা বাংলাদেশ এনডিবি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান ও কিষাণী সভার সাধারণ সম্পাদক শান্তা ফারজানা, কৃষক ফেডারেশনের সহ-সভাপতি শেখ হাবিব খোকন, বিশিষ্ট নারী নেত্রী হাজেরা জসিম, নতুনধারা বাংলাদেশ এনডিবি’র ভাইস চেয়ারম্যান হাওলাদার ফিরোজ আলম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মোমিন মেহেদী বলেন, নতুন প্রজন্ম কৃষকের অধিকার রক্ষার জন্য প্রয়োজনে বুকের রক্ত রাজপথে ঢেলে দেবে তবুও কৃষকের অধিকার রক্ষা করবে।

DSC01754



মন্তব্য চালু নেই