বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা, রুবেল আছেন

২০১৫ ক্রিকেট বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রোববার দুপুর একটায় মিরপুরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মধ্যে দিয়ে বিশ্বকাপের দল ঘোষণা করার কথা ছিল বিসিবির। তবে দল ঘোষণায় দু ঘণ্টার বেশি দেরি হয় নির্বাচক কমিটির। মিরপুরে দল ঘোষণার সময় উপস্থিত ছিলেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। তার মুখ থেকেই আসে ঘোষণা।

বিশ্বকাপের জন্য অধিনায়ক আগেই নির্ধারণ করা হয়ে গেছে। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন দেশসেরা পেসার মাশরাফি বিন মর্তুজা। আর তার সহকারী হিসেবে থাকবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ঘরের মাঠে ওয়ানডে অধিনায়ক হিসেবে মাশরাফির পারফরমেন্স জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজেই পরখ করা হয়ে গেছে। ডিসেম্বরে শেষ হওয়া এই সিরিজটিতে যে দলটি খেলেছে, তাতে খুব বেশি পরিবর্তনের করা হয়নি। তবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের জমজমাট লড়াইয়ে ক্রিকেটারদের পারফরম্যান্স বিবেচনা করা হয়েছে।

১৪ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে শুরু হচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের ১১তম আসর। চলবে ২৯ মার্চ পর্যন্ত। আইসিসির নিয়ামানুযায়ী ৭ জানুয়ারির মধ্যে প্রতিটি দলেরই বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করার কথা। এবারের বিশ্বকাপে ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, শ্রীলংকা, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও স্কটল্যান্ড। ১৮ ফেব্রুয়ারি ক্যানবেরায় নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

১৫ সদস্যের চূড়ান্ত দল:

তামিম ইকবাল, এনামুল হক, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মাশরাফি বিন মর্তুজা, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আরাফাত সানি, রুবেল হোসেন ও আল আমিন হোসেন।

দুই স্টান্ডবাই:

শফিউল ইসলাম, অন্যজন চূড়ান্ত করা হয়নি।

প্রাথমিক দলে ছিলেন যারা:
মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, আবদুর রাজ্জাক, নাঈম ইসলাম, ইমরুল কায়েস, শফিউল ইসলাম, রুবেল হোসেন, নাসির হোসেন, জিয়াউর রহমান, মুমিনুল হক, শামসুর রহমান, এনামুল হক, ইলিয়াস সানি, আরাফাত সানি, আল-আমিন হোসেন, মুকতার আলী, আবুল হাসান, সাব্বির রহমান, শুভাগত হোম চৌধুরী, মার্শাল আইয়ূব, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, জুবায়ের হোসেন, মোহাম্মদ মিঠুন ও মোহাম্মদ শহীদ।



মন্তব্য চালু নেই