বেতন বাড়ানোর ধারা অব্যাহত থাকবে

সরকারি কর্মকর্তা-কর্মচারিদের জন্য প্রস্তাবিত নতুন বেতন স্কেলকে সর্বকালের সেরা উল্লেখ করে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘সরকারি কর্মকর্তা-কর্মচারিদের জন্য নতুন বেতন অ্যাওয়ার্ড দিয়েছে সরকার। বেতন বাড়ানোর এ ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।’

শনিবার সকালে চট্টগ্রামে অষ্টাদশ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আন্তঃক্লাব ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অর্থ প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের সরকার শুধু সড়ক, সেতু, কালভার্ট তৈরির উন্নয়নে নয়, সার্বিক উন্নয়নে বিশ্বাসী। সার্বিকভাবে জাতীয় বিকাশ চায় সরকার। আর সেজন্য সরকার প্রধান তার ক্ষমতার সময়টুকু ব্যবহার করছেন দেশের সমন্বিত উন্নয়নে। সেজন্য বাংলাদেশ এখন আর আগের সেই বাংলাদেশ নেই। সংস্কারমুক্ত, উন্নত, বিশ্বমানের ও অসাম্প্রদায়িক বিশ্বজনীন বাংলাদেশ গড়তে আমরা কাজ করছি।’

নগরীর সাগরিকায় কাস্টমস, ভ্যাট প্রশিক্ষণ একাডেমি প্রাঙ্গণে আয়োজিত এ অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান গোলাম হোসেন ছাড়াও কাস্টমস হাউসের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বার্ষিক এ ক্রীড়া প্রতিযোগিতায় সারাদেশের প্রায় ৯০০ প্রতিযোগী অংশ নিচ্ছেন।

প্রসঙ্গত, সরকারি কর্মকর্তা-কর্মচারিদের জন্য সর্বোচ্চ ৮০ হাজার এবং সর্বনিম্ন ৮ হাজার ২০০ টাকা নির্ধারণ করে সম্প্রতি নতুন বেতন স্কেল সুপারিশ করেছে ‘বেতন ও চাকরি কমিশন’। নতুন এ বেতন স্কেলের ফলে সরকারি কর্মকর্তাদের প্রায় শতভাগ বেতন বেড়েছে। আগামী ১ জুলাই থেকে এই বেতন স্কেল কার্যকর হওয়ার কথা রয়েছে।



মন্তব্য চালু নেই