জিয়ার মাজারে ‘বিদ্রোহী’ কমিটির শো ডাউন

বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে জাতীয়তাবাদী শ্রমিক দলের বিদ্রোহী কমিটির নেতাকর্মীরা।

শুক্রবার রাজধানীর শেরেবাংলা নগরস্থ জিয়ার মাজারে বেলা ১১টায় এ কমিটির সাধারণ সম্পাদক আবুল খায়ের খাজার নেতৃত্বে ব্যাপক শো ডাউন দেয় বিদ্রোহী কমিটির কয়েক শ’ নেতাকর্মী।

এ সময় বিএনপির কোনো শীর্ষ নেতা উপস্থিত ছিলেন না।

পরে উপস্থিত নেতাকর্মীরা গণতন্ত্র অবমুক্ত ও ভোটের অধিকার ফিরিয়ে আনার শপথ নেয়।

একই সঙ্গে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক জিয়ার নামে বিভিন্ন স্লোগান দেয়। পরে দলের প্রতিষ্ঠাতা শহীদ জিয়ার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

পরে আবুল খায়ের খাজা সাংবাদিকদের জানান, এখানে অতিথি হিসেবে বিএনপির কয়েকজন শীর্ষ নেতা থাকার কথা ছিল। কিন্তু গতকাল ম্যাডামের অনুষ্ঠান থেকে আসতে রাত হওয়ায় তারা আসতে পারেনি। আর আমাদের নবগঠিত কমিটির সভাপতি নাজিম উদ্দিন অসুস্থ থাকায় আসতে পারেননি। তবে কার্যকরী সভাপতি আবুল হোসেন ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছেন।

এ সময় উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন, সহ সভাপতি ইয়াসিন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহিম, সাংগঠনিক সম্পাদক ফয়েজ উদ্দিন আহমেদসহ কয়েক’শ নেতাকর্মী।

উল্লেখ্য, ২৪ সেপ্টেম্বর গত কমিটিকে অবৈধ আখ্যা জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ২০১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে বিদ্রোহীরা। কমিটিতে নাজিম উদ্দিনকে সভাপতি এবং আবুল খায়ের খাজাকে সাধারণ সম্পাদক করা হয়।



মন্তব্য চালু নেই