৫ ওভারেই জিতে গেলো কেকেআর

বৃষ্টির ভাগড়ার কারণে ম্যাচ পরিণত হলো কার্টেল ওভারে। কলকাতা নাইট রাইডার্সের সামনে ৯ ওভারে মাত্র ৬৬ রানের লক্ষ্য বেধে দিলেন ম্যাচ রেফারি চিন্ময় শর্মা। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে কেকেআরকে ৯ ওভার খেলতে হলো না। মাত্র ৫ ওভারেই কিং খানের দলকে জয়ের বন্দরে পৌঁছে দিলেন ইউসুফ পাঠান।

৬৬ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই কিন্তু বিপদে পড়েছিল কেকেআর। মাত্র ৮ রানের মাথায় হারিয়ে ফেলে দুই ওপেনার রবিন উথাপ্পা এবং গৌতম গম্ভীরের উইকেট। এরপর মাঠে নামেন মানিষ পাণ্ডে এবং ইউসুফ পাঠান।

অবশেষে এই দু’জনের ব্যাটে যেন ঝড় উঠলো। ১০ বলে ১৫ রানে অপরাজিত থাকলেন মানিষ পাণ্ডে। ১৮ বলে ৪টি বাউন্ডারি আর ৩টি ছক্কায় ৩৭ রানে অপরাজিত থাকেন ইউসুফ পাঠান। এর মধ্যে আবার ১০ রানই অতিরিক্ত দিয়েছে পুনের বোলাররা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বৃষ্টির আগ পর্যন্ত কেকেআর বোলারদের তোপের মুখে ১৭.৪ ওভারে মাত্র ১০৩ রান তুলতে সক্ষম হয় পুনে। সর্বোচ্চ ৩৩ রান করেন জর্জ বেইলি। ২১ রান করেন উসমান খাজা। সাকিব আল হাসান ৩ ওভারে ১৩ রান দিয়ে নেন ১ উইকেট। ২ উইকেট নেন পিযুস চাওলা।

এই হারের ফলে এবারের আইপিএল থেকে সবার আগে আনুষ্ঠানিকভাবে বিদায় নিশ্চিত হয়ে গেলো নতুন দল, মহেন্দ্র সিং ধোনির পুনে সুপার জায়ান্টসের। ১২ ম্যাচে তাদের অর্জন ৬ পয়েন্ট। শেষ দুটি ম্যাচ জিতলেও হবে ১০ পয়েন্ট। তাতেও কোন লাভ হবে না তাদের। অপরদিকে পুনেকে হারিয়ে ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো কেকেআর।



মন্তব্য চালু নেই