৫১ পেরিয়ে ৫২ বছরে পদার্পণ দি’বেবী টাইগার্স’র বাঘাইহাট জোন

বর্ণিল সাজসজ্জা ও কেক কাটাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে মঙ্গলবার দুপুরে রাঙ্গামাটি পার্বত্যজেলার সাজেকের বাঘাইহাট জোন সদরে পালিত হয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর বেবী টাইগার্স’র(৪ইস্ট বেঙ্গল) ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী।

দিবসটি উপলক্ষে নানা রঙ-বেরঙের বেলুন আর বর্ণিল সাজে সাজানো হয় জোন সদরকে। বেলা ১২টা থেকেই আমন্ত্রিত অতিথিরা জোন সদরে উপস্থিত হতে থাকেন। এসময় বেবী টাইগার্স’র অধিনায়ক লে.ক. আলী হায়দার সিদ্দীকী আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান।
বেবী টাইগার্স’র(৪ইস্ট বেঙ্গল) ৫২তম বর্নিল প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রি.জে. স.ম.মাহবুবুর রহমান (পিএসসি), প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন।

অনুষ্ঠানে দীঘিনালা জোনের অধিনায়ক লে. ক. মো: রেজা, সাজেক থানার অফিসার ইনচার্জ নুরুল আনোয়ার, সাজেক ইউ.পি চেয়ারম্যান বাবু অতুলাল চাকমা,বঙ্গলতলী ইউ.পি চেয়ারম্যান বাবু তারশী চাকমা,স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, পদস্থ সামরিক ও আধা সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ৫১ বছর আগে ১৯৬৩ সালের ১০ফ্রেব্রুয়ারি এ দিনে তৎকালীন পাকিস্তান সেনাবাহিনীতে জম্ম নেয়া ০৪ইস্ট বেঙ্গল(বেবী টাইগার্স)নামে প্রতিষ্ঠা লাভ করে। মহান মুক্তি যুদ্ধে অংশ গ্রহনকারী এই ব্যাটালিয়নের রয়েছে ইতিহাস ও ঐতিহ্য ভরা সমৃদ্ধ। তার মধ্যে রয়েছে বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল সহ ০৫জন বীর উত্তম,০৯জন বীর বিক্রম এবং ২৩জন বীর প্রতিক খেতাবে ভূষীত হবার অনন্য দৃষ্টান্ত।

বেবীটাইগার্স’র(৪ইস্ট বেঙ্গল) ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সন্ধ্যায় বাঘাইহাট জোন সদরে সেনাবাহিনীর শীল্পিদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



মন্তব্য চালু নেই