৩৫তম বিসিএস লিখিত পরীক্ষা ১লা সেপ্টেম্বর

৩৫তম বিসিএস লিখিত পরীক্ষার জন্য এক প্রজ্ঞাপন জারি করেছে পিএসসি। ৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে রাজধানীর ১৫টি কেন্দ্রে বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৫ জন কর্মকর্তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। পরীক্ষা কেন্দ্রের ভেতরে ও বাইরের আইনশৃঙ্খলা রক্ষার্থে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পাওয়া ১৫ জন কর্মকর্তা ১লা সেপ্টেম্বর রাজধানীর ১৫টি পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালন করবেন।

কেন্দ্রগুলো হলো-মোহাম্মদপুর শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, মোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয়, মানিকমিয়া অ্যাভিনিউ সরকারি উচ্চ বিদ্যালয়, শেরেবাংলানগর সরকারি উচ্চ বিদ্যালয়, শেরেবাংলানগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, গণভবন সরকারি উচ্চ বিদ্যালয়, আজিমপুর গার্হস্থ্য অর্থনীতি কলেজ, ঢাকা শিক্ষাবোর্ড ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ মিরপুর-১, মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজ সেকশন-২, ঢাকা কলেজ, ধানমন্ডি গভ:বয়েজ হাইস্কুল ধানমন্ডি, তেজগাঁও সরকারি বিজ্ঞান কলেজ, সরকারি বিজ্ঞান কলেজ সংযুক্ত হাইস্কুল তেজগাঁও, পূর্ব শেওড়াপাড়া হাজী আশ্রাফ আলী হাইস্কুল এবং তেজগাঁও সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় ফার্মগেট।

আগামী ১লা সেপ্টেম্বর থেকে ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর কেন্দ্রে একযোগে ৩৫তম বিসিএস এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এবার ২০০ নম্বরের লিখিত পরীক্ষা হবে চার ঘণ্টা, আর ১০০ নম্বরের পরীক্ষা হবে তিন ঘণ্টাব্যাপী। লিখিত পরীক্ষায় গড় পাস নম্বর ন্যূনতম ৫০ শতাংশ। কোনো প্রার্থী ৩০ নম্বরের কম পেলে তিনি উক্ত বিষয়ে কোনো নম্বর পাননি বলে গণ্য হবে।

পরীক্ষা কেন্দ্রে বই-পুস্তক, ব্যাগ, মোবাইল ফোন, ঘড়ি সদৃশ মোবাইল ফোন, ক্যালকুলেটর বা কোনোরূপ ইলেকট্রনিক যোগাযোগ আনা সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষার হল গেটে পরীক্ষার্থীদের তল্লাশি চালানো হবে। এ ধরনের কোনো ডিভাইস পাওয়ার গেলে তার প্রার্থিতা বাতিল করবে পিএসসি।



মন্তব্য চালু নেই