৩৪তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ

৩৪তম বিসিএস এর  লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। ফলাফল অনুযায়ী নয় হাজার আটশ ২২ জন সাময়িকভাবে উত্তীর্ণ হয়েছেন।

বৃহস্পতিবার বেলা পৌনে ২টার দিকে পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে পল প্রকাশ করা হয়। একই সঙ্গে কমিশনের নোটিশ বোর্ডেও পল প্রদর্শন করা হয়।

উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে সাধারণ ক্যাডারে ৫৯২২ জন, সাধারণ এবং কারিগরি/পেশাগত ক্যাডারে ২০৯৬ ও কারিগরি/ পেশাগত ক্যাডারে ১৭৮০ জন রয়েছেন।

টেলিটকে এসএমএস করলে ফিরতি ম্যাসেজে ফলাফল পাওয়া যাবে।

এসএমএস ফরমেট: BCS<space>Registration Number Send to 16222 ।

এদিকে চলতি বছরের ২৪ থেকে ৩১ মার্চ ৩৪তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষায় প্রার্থী ছিল ৪৬ হাজার ৫৩০ জন। এরপর ৪ থেকে ২৫ মে অনুষ্ঠিত হয় বিষয়ভিত্তিক পরীক্ষা।

বিভিন্ন ক্যাডারে দুই হাজার ৫২ পদে নিয়োগের জন্য ২০১৩ সালের ৭ ফেব্রুয়ারি ৩৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। গত বছরের মে মাসে অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন এক লাখ ৯৫ হাজার পরীক্ষার্থী। তবে কোটা জটিলতায় দুই দফায় প্রকাশ করা হয় ৩৪তম বিসিএস প্রিলিমিনারির ফল।

প্রথম দফায় গত বছরের ৮ জুলাই কোটার ভিত্তিতে প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। এতে ১২ হাজার ৩৩ জন উত্তীর্ণ হন। কিন্তু প্রকাশিত ফলে মেধাবীরা অনেকেই বাদ পড়েছেন অভিযোগ তুলে আন্দোলন শুরু হলে ১৪ জুলাই পুনর্মূল্যায়িত ফল প্রকাশ করা হয়, যাতে ৪৬ হাজার ২৫০ জন উত্তীর্ণ হন।

কিন্তু পুনর্মূল্যায়িত ফলে আদিবাসীরা বাদ পড়ে বলে অভিযোগ উঠে। আগের ফলে উত্তীর্ণ হলেও সংশোধিত ফলে ২৮০ জনের নাম ছিল না। তাই ১৬ ফেব্রুয়ারি তাদেরও যোগ করে প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়, যাতে মোট প্রার্থীর সংখ্যা দাঁড়ায় ৪৬ হাজার ৫৩০ জন।



মন্তব্য চালু নেই