২২ ইনিংস পর তামিমের ওয়ানডে সেঞ্চুরি

শুরুটা হয়েছিল রাহাত আলীকে দিয়ে।প্রস্তুতি ম্যাচে এই রাহাতকে কভারে বাউন্ডারি মেরে খাতা খুলেছিলেন তামিম। মূল ম্যাচেও একই চরিত্র তামিমের। রাহাতের বলে কভার ড্রাইভ করে বাউন্ডারির খাতা ওপেন করেন বাঁহাতি এই ওপেনার।

এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তামিমকে। পাকিস্তানি বোলারদের শাসন করে তুলে নিয়েছেন ওয়ানডের পঞ্চম সেঞ্চুরি। ২২ ইনিংস পর এটি তামিমের ওয়ানডে সেঞ্চুরি।

এর আগে ২০১৩ সালের ২৩ মার্চ শ্রীলঙ্কায় হাম্বানটোটায় স্বাগতিকদের বিপক্ষে ১১২ রান করেন তামিম। পাকিস্তানের বিপক্ষে এর আগে তিনজন সেঞ্চুরি করেন। সেই তালিকায় তামিম চতুর্থ।

এর আগে নাসির, এনামুল হক বিজয় ও সাকিব আল হাসান তিন অঙ্কের ফিগার স্পর্শ করেন। সাঈদ আজমলের বলে বাউন্ডারি হাঁকিয়ে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন দেশসেরা এই ওপেনার। সেঞ্চুরি পেতে ১১২ বলে খেলেন তিনি। এ সময়ে ১২টি বাউন্ডারি ও ২টি ছক্কা হাঁকান ড্যাশিং এই ওপেনার।

যে দুটি ছক্কা হাঁকান সে দুটি ছক্কাও ছিল দেখার মতো। ২৮তম ওভারের পঞ্চম ও ষষ্ঠ বলে হাঁটু মুড়ে বসে মিড উইকেটের ওপর দিয়ে হাওয়ায় ভাসিয়ে বাউন্ডারি পার করেন। সেঞ্চুরির পর এখনো তামিম ব্যাট চালিয়ে যাচ্ছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১২৪ রানে অপরাজিত আছেন তিনি।



মন্তব্য চালু নেই