২০১৪ সালে মেসির ৫৮ গোল (ভিডিও)

অনেকেই মনে করছেন ২০১৪ সালটি লিওনেল মেসির ভালো যায়নি। এই বছর ক্রিস্টিয়ানো রোনালদো গোলের দিক দিয়ে খানিকটা এগিয়ে আছেন মেসির চেয়ে। কিন্তু না। ২০১৪ সালেও মেসি ৫৮টি গোল করেছেন। যার ৫০টি করেছেন বার্সেলোনার জার্সি গায়ে। আর ৮টি করেছেন জাতীয় দলের জার্সি পড়ে। ৫৮ গোলের পাশাপাশি ২২টি গোলে সহায়তাও করেছেন আর্জেন্টাইন দলপতি।

২০১৪ সালে মেসি মোট ৬৬টি ম্যাচ খেলেছেন। এর মধ্যে বার্সেলোনার হয়ে ৫২টি। আর জাতীয় দলের হয়ে ১৪টি। এই ৬৬ ম্যাচে তিনি গোল করেছেন ৫৮টি।

৫৮ গোলের পাশাপাশি মেসি ২০১৪ সালে কয়েকটি অনন্য রেকর্ডও গড়েছেন। অ্যাথলেটিক বিলবাওয়ের প্রাক্তন কিংবদন্তি খেলোয়াড় তেলমো জারার গোলের রেকর্ড ছাড়িয়ে হয়েছেন স্প্যানিশ লা লিগার ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা রাউল গঞ্জালেসকে ছাড়িয়ে এখন তিনি সবার শীর্ষে অবস্থান করছেন। স্পর্শ করেছেন ক্যারিয়ারে ৪ শতাধিক গোলের মাইলফলক।

অন্যদিকে জাতীয় দলকে নেতৃত্ব দিয়ে দীর্ঘ দুই যুগ পর আর্জেন্টিনাকে বিশ্বকাপের ফাইনালে তুলেছিলেন। শেষ পর্যন্ত শিরোপা জিততে না পারলেও নির্বাচিত হয়েছিলেন টুর্নামেন্ট সেরা খেলোয়াড়।

সব মিলিয়ে ২০১৪ সালটি ভালোই কেটেছে লিওনেল মেসির। চলুন দেখে নেওয়া যাক ২০১৪ সালে মেসির করা ৫৮টি গোলের ভিডিও :

https://www.youtube.com/watch?feature=player_embedded&v=_2hZ4_fExX8



মন্তব্য চালু নেই