২০০৯-১০ সালে ডিজিটাল শব্দটিই ছিলনা- সংসদ হুইপ শহীদুজ্জামান

শনিবার নওগাঁর পত্নীতলার উপজেলা পরিষদ চত্বরে তিনদিন ব্যাপি ডিজিটাল মেলার উদ্ভোদন করা হয়েছে । বিকেল ৪:০০ ঘটিকায় মাননীয় সংসদ হুইপ আলহাজ্ব শহীদুজ্জামান সরকার প্রধান অতিথী হিসাবে এ মেলার উদ্ভোদন করেন। তাৎক্ষনিত তিনি প্রতিটি স্টল পরিদর্শন করেন।অত:পর উপজেলা নির্বাহী অফিসার আখতার মামুন তাকে ডিজিটাল ক্রেস্ট দিয়ে মঞ্চে বরণ করে নেন ।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ একদিন অবশ্যই সম্পুর্ণ ডিজিটাল রুপ নিবে বলে উপজেলা নির্বাহী অফিসার আখতার মামুনের সভাপতিত্বে উপজেলার সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়মীলীগ নেতা আব্দুল গফ্ফার তার বিশেষ বক্তৃতায় এ কথা বলেন ।

প্রধান অতিথীর বক্তৃতায় শহীদুজ্জামান সরকার বলেন ২০০৯-১০ সালে ডিজিটাল শব্দটিই ছিলনা, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পরে এর কার্যক্রম শুরু হয় এবং আজ এবং আজকের পর থেকে এ সেবা পর্যায়ক্রমে দৃঢ় হবে। শহীদুজ্জামান সহ আরো বক্তব্য রাখেন দি হাঙ্গার প্রজেক্ট নওগাঁ জেলার সমন্বয়কারী আছির উদ্দীন।

এছাড়া ইসাহাক হোসেন তার বক্তৃতায় বলেন যে, কবে কোথায় কখন পোষ্ট অফিসে গেছি তা আজ স্বরণ নেই বর্তমানে এটা সম্ভব হয়েছে দেশের প্রতিটি ইউনিয়নে ডিজিটাল সেবা দেবার কারনে যেখান থেকে মানুষ আজ ইমেইল করে প্রয়োজনীয় চিঠিপত্রের কাজ সারতে পারছে ।বক্তব্য চলাকালীন সময়ে উপস্থিত উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন ।উক্ত ডিজিটাল মেলায় মোট ৪৯টি স্টল লক্ষ্য করা গেছে। কেবল দিবর ইউনিয়ন ডিজিটাল সেন্টার স্টলে ওয়াইফাই সেবা প্রদান করছেন উদ্দ্যেক্তা মো: সোহরাব হোসাইন ।

এখানে রয়েছে রয়েছে প্রতিটি ইউনিয়ন ইউডিসির নিজস্ব স্টল বিভিন্ন স্কুল কলেজ ও কোচিং সেন্টার, ব্যাংক সহ বিভিন্ন প্রতিষ্ঠানের স্টল লক্ষ্য করা গেছে । স্টল পরিদর্শন পূর্বক দেখা গেছে যে, প্রতিটি স্টলে সুনির্দিষ্টভাবে সেবা দেওয়া হচ্ছে।এ মেলা চলবে আগামী সোমবার পর্যন্ত ।আরো উল্লেখ্য যে, প্রথম দিনের মুল কার্যক্রম শেষ হবার পরই শুরু হয় এক সাংস্কৃতিক অনুষ্ঠান ।



মন্তব্য চালু নেই