১৯ মাসে ১০৯ কেজি ওজন কমিয়ে দৃষ্টান্ত স্থাপন কমেডিয়ানের

নতুন বছর সমাগতপ্রায়। এই সময়ে যা হয়, যে যার মতো শুরু করে দিয়েছেন নতুন বছরের রেজোলিউশন। এক এক জন এক এক রকমের প্রতিজ্ঞা করছেন মনে মনে, যা তাঁরা আগামী বছরে বাস্তবায়িত করবেন বলে স্থির করেছেন। এরই মধ্যে এক আশ্চর্য স্বাস্থ্যকর রেজোলিউশন নিয়েছেন কমেডিয়ান তন্ময় ভট্ট। তিনি স্থির করেছেন, আগামী বছরে মেদ কমিয়ে স্বাস্থ্যবান হবেন।

তন্ময় ভট্ট নানা কারণে বিগত কয়েক মাসে বিতর্কের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছেন। কিছুকাল আগে সঙ্গীতসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে নিয়ে একটি ব্যঙ্গাত্মক ভিডিও বানিয়ে প্রচুর বিতর্ক সৃষ্টি করেছিলেন তন্ময়। লতা ইস্যুতে মোটাসোটা চেহারার এই স্ট্যান্ডআপ কমেডিয়ানকে তীব্র আক্রমণ করেছিলেন সাধারণ মানুষ থেকে শুরু করে অনেক নামীদামি ব্যক্তিত্বও। লতার মতো মহান একজন শিল্পীকে নিয়ে এহেন ঠাট্টা অনেকের কাছেই রুচিবিগর্হিত বলে মনে হয়েছিল। কিন্তু এবার তন্ময় যা করেছেন, তাতে অনেকের কাছেই তিনি দৃষ্টান্ত হয়ে উঠতে পারেন।

মেদবান হওয়ার কারণে তন্ময় ভট্টকে অনেক সময়েই হাসিঠাট্টার সম্মুখীন হতে হতো। এইবার তাই নিজের শরীর থেকে অতিরিক্ত মেদ ঝরিয়ে ফেলতে তন্ময় বদ্ধপরিকর।

কিন্তু এমন রেজোলিউশন তো অনেকেই নিয়ে থাকেন। তাহলে তন্ময়ের বিশেষত্ব কোথায়? আসলে রোগা হওয়ার প্রক্রিয়া তন্ময় ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন। এবং বিগত ১৯ মাসে ১০৯ কেজি ওজন কমিয়ে ফেলেছেন তন্ময়। সেই খবর তিনি নিজেই জানিয়েছেন টুইটার মারফত। নিজের পরিবর্তিত চেহারার ছবিও পোস্ট করেছেন সেইসঙ্গে। সঙ্গে সঙ্গে টুইটারে তিনি পেতে শুরু করেছেন বহু মানুষের শুভেচ্ছা। তন্ময় কিন্তু এখনও ক্ষান্ত হচ্ছেন। তিনি বলছেন, ওজন কমানোর প্রক্রিয়ায় সবেমাত্র অর্ধেক পথ হেঁটেছেন তিনি। আগামী বছরে আরও রোগা হওয়াই লক্ষ্য তাঁর।



মন্তব্য চালু নেই