১৩ টাকা দিলেই পাবেন পাপমুক্তির সার্টিফিকেট

কপালের লিখন না যায় খণ্ডন; কয়লা যায় না ধুইলে, পাপ যায় না মলে- এ কথা প্রায় সবারই জানা। তারপরও নিজেকে শোধরে নেয়ার জন্য অনেকেই অনেক রকম চেষ্টা করে থাকেন। কিন্তু আপনাকে আর কষ্ট করে কোনো চেষ্টা করার প্রয়োজন নেই, মাত্র ১৩ টাকা (১১ রুপি) দিলেই সমস্ত পাপ ধুয়ে-মুছে যাবে। বিশ্বাস হচ্ছে না? যদি এ ব্যাপারে আপনাকে একটি সর্টিফিকেট ধরিয়ে দেয়া হয়, তাহলে বিশ্বাস হবে তো?

ভারতের রাজস্থানের এক শিব মন্দিরে পাপমুক্তির সার্টিফিকেট দেয়া হয়। মাত্র ১৩ টাকার (১১ রুপি) বিনিময়ে। তবে আপনাকে টাকা দিয়ে একটুখানি কষ্ট করতে হবে, ডুব দিতে হবে গৌতমেশ্বর মহাদেব পাপমোচন তীর্থের পবিত্র মন্দাকিনি কুন্ডে।

আপনার দেয়া অর্থের পুরোহিতদের জন্য বরাদ্দ একটাকা। বাকি টাকা দিতে হয় দোষ নিবারণের খরচ হিসেবে। প্রতিবছর মে মাসে লাখো ভক্ত গৌতমেশ্বর মেলায় যোগ দেন। ইদানিং সে সংখ্যাটা আরো বাড়ছে।

এদিকে মন্দির কর্তৃপক্ষ বলছে, ভিড় বাড়লেও পাপমুক্তি সার্টিফিকেট নেয়ার আগ্রহ ইদানিং আগের তুলনায় কমে গেছে। এই ধরুন, এবছর প্রায় দু’লাখ ভক্ত মন্দাকিনি কুন্ডে স্নান করেছেন। অথচ পাপমুক্তি সার্টিফিকেট নিয়েছেন মাত্র তিনজন!

কথিত আছে, প্রখ্যাত গৌতম ঋষি একবার প্রাণিহত্যা করে পাপের ভাগিদার হন। তিনি এরপর নিজেকে শাস্তি দেন। সেই সঙ্গে মন্দাকিনি কুন্ডে স্না করে পাপমুক্ত হন। সেই থেকেই মন্দাকিনি কুন্ডে লোকে পাপমুক্তির জন্য স্নান করে থাকেন। কিন্তু টাকা দিয়ে সার্টিফিকেট নেয়ার সিস্টেমটা চালু হয়েছে বেশিদিন নয়।



মন্তব্য চালু নেই