খালেদার খাবার প্রবেশে বাধা

হোয়াইট হাউসের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির বিক্ষোভ

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে খাবার প্রবেশে বাধা দেয়ার প্রতিবাদে ওয়াশিংটন ডিসিতে হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র বিএনপির নেতাকর্মীরা। সোমবার স্থানীয় সময় বিকেলে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশ থেকে দেশে অব্যাহত হত্যা, খুন বন্ধসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের গ্রেপ্তার-নির্যাতনসহ মানবাধিকার পরিস্থিতির সীমাহীন অবনতিরও প্রতিবাদ জানানো হয়।
যুক্তরাষ্ট্র বিএনপি নেতা আব্দুল লতিফ সম্রাটের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক শিক্ষামন্ত্রী ড. এম ওসমান ফারুক। তিনি দেশের বর্তমান পরিস্থিতির সার্বিক দিক তুলে ধরে শেখ হাসিনা সরকারের কঠোর সমালোচনা করে রাষ্ট্রীয় সন্ত্রাসের তীব্র নিন্দা জানান।
উপস্থিত বিএনপি নেতারা বলেন, স্বৈরাচারী হাসিনা সরকার আন্দোলনরত বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের গণগ্রেপ্তার ও নির্যাতনের মাধ্যমে বাংলাদেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছেন। সেই সঙ্গে সাধারণ মানুষও পাশবিক নির্যাতনের শিকার হচ্ছেন।
নেতারা বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উপর পৈশাচিক আচরণ করে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি নষ্ট করেছেন এই সরকার। বক্তারা সমাবেশের এ ঘটনার তীব্র নিন্দা জানান।
বক্তারা বলেন, এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গুলশান কার্যালয়ের সামনে পুলিশি ব্যারিকেড দিয়ে গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। সবশেষে বেগম জিয়ার কার্যালয়ে খাবার সরবরাহ বন্ধ করে অবৈধ এ সরকার ক্ষমতার অপব্যবহার করে নিজেদের ব্যর্থতার পরিচয় দিয়েছেন। দেশের জনগণের শান্তি ফিরিয়ে দিতে অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দাবি জানান। এ দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত দেশবাসীকে হরতাল, অবরোধসহ আরো কঠোর আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান করেন।
সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি নেতা আব্দুল লতিফ সম্রাট, শরাফত হোসেন বাবু, গিয়াস আহমেদ, জসিম উদ্দিন ভূঁইয়া, কামাল পাশা বাবুল, শাহ আলম, হজরত আলী, হোসেন সোহরাওয়ার্দী, মোস্তফা কামাল, নীরা রব্বানী, রুবি চৌধুরী, রুহুল আমিন নাসির, জিয়াউল হক মিশন, গোলাম ফারুক শাহীন, হাবিবুর রহমান সেলিম রেজা, রুবেল গাজী, আতিকুর রহমান আতিক, শফিকুর রহমান তপু, শাহাদত হোসেন রাজু, এমএ খালেক আকন্দ, বায়েজিদ হোসেন, শফিক আহমেদ, দিদার হোসেন, সেলিম আহমেদ, মনিরুল ইসলাম, তাহের পাটোয়ারি, রফিক উদ্দিন বাহার, মুনির হোসেন প্রমুখ।
সমাবেশ উপস্থিত ছিলেন মো. হাসান, মোহাম্মদ আলী, সৈয়দ বদরুল আলম, সুলতান মীর, শামীম মাহমুদ, হাজী নুরুল ইসলাম, আব্দুল খলিল, মো. সালাউদ্দিন, আবু তাহের, চৌধুরী এফ আহমেদ, মঈন উদ্দিন, খোকন, কামাল উদ্দিন, আব্দুর রহমান, হাবিবুর রহমান, ইউসুফ আলী, নাহিদ কালাম, মহিন উদ্দিন, রোমান সালাউদ্দিন, সানী আহমেদ, হোসাইন মেম্বার, নুরুল হক, মোহাম্মদ ভুঁইয়া, জে উদ্দিন, আশরাফ উদ্দিন, কামাল হোসেন ও ইমরান শাহ রন, হাফিজ খান সোহেল, এমএসআই শাহীন, শাহাদাৎ হোসেইন রাজু, আব্দুল বাতেন, আতাউর রহমান আঁতা, সাদী মিন্টু, ফাতেমা পাশা, রবি চৌধুরী, লিয়াকত আলী খান, তোফায়েল আহমেদ, আজাদ চৌধুরী প্রমুখ।
তীব্র ঠাণ্ডা ও তুষারপাতকে উপেক্ষা করে নিউ ইয়র্ক, ওয়াশিংটন, ভার্জিনিয়া, ফ্লোরিডা এবং নিউজার্সিসহ বিভিন্ন অঙ্গরাজ্য থেকে বিএনপির নেতাকর্মীসহ বিপুল সংখ্যক দেশপ্রেমিক সাধারণ মানুষের প্রতিবাদ সভায় অংশগ্রহণ করে।



মন্তব্য চালু নেই