হোস্টেলে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীর সন্তান প্রসব, শিক্ষক গ্রেফতার!

উড়িষ্যার এক উপজাতি স্কুলের ছাত্রাবাসে সন্তান প্রসব করেছে ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রী। এ ঘটনায় ওই স্কুলের দুই শিক্ষককে আটক করেছে পুলিশ। সোমবার স্থানীয় পুলিশের বরাত দিয়ে এ খবর জানিয়েছে এনডিটিভি।

স্থানীয় পুলিশ কর্মকর্তা রাজেন্দ্র সেনাপতি জানান, উড়িষ্যার কোরাপুত জেলার জেপোরে এলাকার উমুরি আশ্রম স্কুলে গত ৪ ফেব্রুয়ারি একটি ছেলে শিশু জন্ম দিয়েছে এক উপজাতি ছাত্রী। মেয়েটির বয়স খুবই কম। সে মাত্র ষষ্ঠ শ্রেণীতে পড়ে। মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক ছাত্র-ছাত্রীদের জন্য রাজ্য সরকারের অর্থায়নে এ স্কুলটি পরিচালিত হয়ে থাকে।

এ ঘটনায় স্কুলের হেডমাস্টার কৈলাস ভর্মা এবং হোস্টেল সুপার সবিতা গুরুকে গত রোববার আটক করা হয়েছে। মেয়েটির সন্তান প্রসবের খবরটি স্কুল প্রশাসনকে না জানানো এবং দায়িত্বে অবহেলার কারনে তাদেরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এদিকে ঘটনা প্রকাশিত হওয়ার পর স্কুল কর্তৃপক্ষ পুলিশি প্রহরায় শিশু মা এবং নবজাতককে উপেরকেন্দি গ্রামে তার বাবা-মায়ের কাছে রেখে এসেছেন।

উড়িষ্যা রাজ্যে গত দু সপ্তাহের মধ্যে স্কুল ছাত্রীর মা হওয়ার এটি দ্বিতীয় ঘটনা। এর আগে সন্তান প্রসব করেছিল রাজ্যের অন্য এক স্কুলের দশম শ্রেণীর ছাত্রী। গত ২৩ জানুয়ারি কান্দামাল জেলার লিনগাগাদা এলাকার এক আবাসিক স্কুলের হোস্টেলে এ ঘটনা ঘটেছিল। ওই ছাত্রীকে গর্ভবতী করার ঘটনায় সুকান্ত প্রধান নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।



মন্তব্য চালু নেই