হীরার আংটি গিলে খেলো চোর!

মূল্যবান এক এক হীরার আংটি গিলে ফেলার অভিযোগে যুক্তরাজ্যে এক চোরকে নয় মাসের জেল দেয়া হয়েছে। তবে সাড়ে আট হাজার ইউরো মূল্যের (বাংলাদেশী টাকায় ৭ লাখ ১৫ হাজার ৩৯৯) ওই আংটি চোরের পেট থেকে উদ্ধার করতে পারেনি পুলিশ।

nfgkje0qগত নভেম্বরের ঘটনা। ব্রিংটনের এক অভিজাত অলঙ্কারের দোকান থেকে খোয়া যায় ১৮ ক্যারট হোয়াইট গোল্ড দিয়ে তৈরি ওই হীরার আংটিটি। এ ঘটনায় ২২ বছরের রায়হানুর চৌধুরীকে সন্দেহ করে দোকানের এক কর্মচারী। কেননা তার মুখে ঝকমকে একটা কিছু দেখতে পেয়েছিলেন তিনি। এর আগে আংটিটি হাতে নিয়ে দেখছিলেন রায়হানুর। পরে তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়।

ভিডিও ফুটেজ দেখার পর পুলিশেরও ধারনা হয়, ওই ব্যাটাই আংটি গিলে খেয়েছে। থানায় আনার পর তার পেট থেকে আংটি বের করার চেষ্টা চালাতে থাকে পুলিশ। তাকে দিনে ৫ থেকে ৬ বার খাওয়ানো হয়। বাথরুম চাপলে তাকে ওয়াশরুমে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাদের এতসব আয়োজন সব ব্যর্থ হয়ে যায়। তার মল ঘেটে কোনো আংটি খুঁজে পায়নি তারা।

কিন্তু ব্রিংটনের ক্রাউন কোর্ট চুরির দায়ে অভিযুক্ত করেছে রায়হানুরকে। তাকে নয় মাসের কারাদণ্ডে দণ্ডিত করেছে। এছাড়া তার ১শ ডলার জরিমানাও করা হয়েছে।



মন্তব্য চালু নেই