হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধান গ্রেফতার

রাজশাহীতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধানকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত হলেন, মাহমুদুর রহমান অভি। এসময় তার কাছ থেকে বিপুল পরিমাণ লিফলেট উদ্ধার করা হয়।

বুধবার ভোরে নগরীর তেরখাদিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে পরে বিকেলে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করা হয়।

রাজশাহী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক আনোয়ার আলী জানান, নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের রাজশাহী অঞ্চলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন মাহমুদুর রহমান। দলের সদস্য বাড়ানো ও সাংগঠনিক তৎপরতা কার্যক্রম গোপনে চালিয়ে আসছিলেন তিনি। বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে নিজ বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেফতার করে।

পিবিআই’র অতিরিক্ত পুলিশ সুপার এনামুল কবীর জানান, ছয় মাস ধরে মাহমুদুর রহমানের ওপর নজরদারি রাখছিল আমাদের আইসিটি ইউনিট। জঙ্গি সংগঠন আইএস’র সঙ্গেও তার (মাহমুদুর রহমান) যোগাযোগ আছে।

আইএস’র আদলে বাংলাদেশে জঙ্গি সংগঠন গড়ে তোলার পরিকল্পনা নিয়ে তারা কাজ করছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে গ্রেফতার মাহমুদুর রহমান অভি। উদ্ধার হওয়া ল্যাপটপ থেকে আইএসের সঙ্গে যোগাযোগের প্রমাণ পাওয়া গেছে। তবে তাদের প্রধানের নাম এখনও জানায়নি মাহমুদুর রহমান।

সন্ত্রাস বিরোধী আইনে মামলার পর মাহমুদুর রহমানকে রিমান্ডে নেওয়া হবে বলে জানানো হয়।



মন্তব্য চালু নেই