হামলা ঠেকাতে হেলমেট পরলেন বর

না, পাত্রীপক্ষের ধাওয়া খেয়ে নয় সমাজের উচ্চবর্গের অহংকারীদের হামলা থেকে বাঁচতে হেলমেট পরতে বাধ্য হয়েছেন এক বর। ভারতের ইন্দোরের রতলাম জেলায় গত রবিবার রাতে এ ঘটনা ঘটেছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

উজাইন গ্রামের পুরলাল পোদ্দারের (২৫) বিয়ে অনুষ্ঠিত হয় নুরগাঁও গ্রামে। ঝামেলার সূত্রপাত হয়, বরের জন্য বাহন হিসেবে একটি ঘোড়া ঠিক করলে। গ্রামের উচ্চবর্গীয় লোকদের দাবি, দলিত (নিম্নবর্ণ) পরিবারের কোনো সন্তান ঘোড়ার পিঠে চড়ে বিয়ে করতে যেতে পারবে না। এটা শুধু উচ্চবর্গের পরিবারের সন্তানদের জন্য প্রযোজ্য।

উচ্চবর্গীয় লোকজন ঘোড়ার মালিককে তাড়িয়ে দেয়। কিন্তু পুরলালও নাছোড়বান্দা। সে ঘোড়ার পিঠে চড়েই বিয়ে করতে যাবে। তাই অন্য একটি ঘোড়া ভাড়া করা হয়।

নতুন ঘোড়া ভাড়ার সাথে সাথে পুলিশকেও খবর দেয় পুরলালের পরিবার। পুলিশ থাকা অবস্থায় পুরলাল ঘোড়ায় চড়লে উপস্থিত উচ্চবর্গের লোকজন তাকে লক্ষ্য করে ইট-পাথর ছুড়ে মারে। এ অবস্থায় হামলা থেকে বাঁচতে হেলমেট পড়েন ঘোড়ার পিঠে বসে থাকা পুরলাল।

গ্রামবাসীদের হামলায় এক নায়েব তহশিলদার ও এক পুলিশ সদস্যসহ মোট ছয়জন আহত হয়েছে। এ ঘটনায় ৭০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। আসামিদের মধ্যে গ্রামপ্রধান করুলাল বেরাগীও রয়েছেন।



মন্তব্য চালু নেই