নির্বাচনী প্রচারকালে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা, ভাঙচুর

হামলার পরিণতি ভালো হবে না : খালেদা

গাড়িবহরে হামলার পরিণতি ভালো হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সোমবার বিকেলে রাজধানীর কারওয়ান বাজারে দল সমর্থিত প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে নির্বাচনী প্রচারকালে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালায় দুর্বৃত্তরা।

হামলাকারীদের উদ্দেশে খালেদা জিয়া বলেছেন, ‘তোমরা যারা সরকারের প্রশ্রয়ে গু-ামি করছ, তোমাদের পরিণতি ভালো হবে না।’

বিকেলে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় খালেদা জিয়ার বক্তব্যের সময়ই ঢিল মারতে শুরু করে দুস্কৃতকারীরা। এরপরই শুরু হয় বেপরোয়া হামলা ও ভাঙচুর। এ সময় খালেদা জিয়া এই হুঁশিয়ারি দেন। পরক্ষণেই দ্রুত বক্তব্য শেষ করে গাড়িতে করে ওই স্থান ত্যাগ করেন তিনি।

বিএনপি নেত্রী কারওয়ান বাজারে গণসংযোগ করতে গেলে তাকে লক্ষ্য করে বিভিন্ন ভবনের ওপর থেকে বৃষ্টির মতো ইট ছোড়া হয়। লাঠিসোটা নিয়েও হামলা চালায় একদল মানুষ। এ সময় কারওয়ান বাজারে একটি পথসভায় হ্যান্ড মাইকে বক্তব্য দিচ্ছিলেন খালেদা।

হামলার মুখে তার নিরাপত্তাকর্মীরা তাকে নিরাপদে গাড়িতে উঠিয়ে কারওয়ান বাজার থেকে সরিয়ে নেন। খালেদা অক্ষত থাকলেও তার নিরাপত্তাকর্মী ও কয়েকজন সাংবাদিক আহত হন। ইটের আঘাতে খালেদার বহরে থাকা প্রায় সব গাড়ির কাঁচ ভেঙেছে।

এলোপাথারি ভাঙচুর করা হয়েছে তার নিরাপত্তকর্মীদের (সিএসএফ) গাড়িসহ বেশ কযয়েকটি গাড়ি। এতে খালেদার কয়েকজন নিরাপত্তাকর্মী আহত হয়েছেন। খালেদা জিয়ার গাড়ির সামনের অংশে রক্তের দাগও দেখা গেছে।



মন্তব্য চালু নেই