হাজী সেলিমের পক্ষেই বেশিরভাগ মন্ত্রী

আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দক্ষিণের প্রার্থী হিসেবে হাজী সেলিমের পক্ষে মন্ত্রিসভার বেশিভাগ সদস্য কথা বলেছেন। প্রধানমন্ত্রীকে দক্ষিণের প্রার্থী নিয়ে আবারো বিবেচনা ও চিন্তাভাবনার কথা বলেছেন তারা।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে অনির্ধারিত আলোচনায় সিটি নির্বাচন নিয়ে কথা-বার্তায় এমনটাই উঠে আসে বলে সূত্রে জানা গেছে।

বৈঠকে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে হাজী সেলিমের পক্ষে মত দিয়ে আলাপ-আলোচনা করেন। পরে বেশিরভাগ মন্ত্রী ও প্রতিমন্ত্রীও হাজী সেলিমের পক্ষে মত দেন। তবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রার্থী নিয়ে কেউ দ্বিমত পোষণ করেননি।

অনেকেই বলেন, প্রার্থী হিসেবে হাজী সেলিম মন্দ নন। তাই দক্ষিণের প্রার্থী নিয়ে আরো চিন্তা-ভাবনা করা দরকার। তবে দুই-একজন মন্ত্রী সাঈদ খোকেনের পক্ষেও কথা বলেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘সবাই নির্বাচনে অংশ নিক সেটাই আমি চাই। নির্বাচনটা হোক- তাতেই মানুষ হরতাল চাচ্ছে না নির্বাচন চাচ্ছে তা প্রমাণ হবে।’

বৈঠকে চট্টগ্রাম সিটি করপোরেশন নিয়েও আলোচনা হয়েছে। সেই সঙ্গে দলীয় প্রার্থীর পক্ষে নেতাদের মাঠে নামারও নির্দেশ দেন প্রধানমন্ত্রী। কাউন্সিলার প্রার্থী নিয়েও যাতে দলের মধ্যে কোনো কোন্দল না হয় সেটা দেখার জন্যও তিনি বলেছেন।

তিন সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির অংশ নেয়ার বিষয়েও আলোচনা হয় বলে বৈঠক সূত্র জানা যায়।

উল্লেখ্য, আসন্ন নির্বাচনে ঢাকা উত্তর সিটি করপোরেশনে ব্যবসায়ী নেতা আনিসুল হকের প্রতি অনানুষ্ঠানিক সমর্থন জানিয়েছে আওয়ামী লীগ। দলের হাইকমান্ডের গ্রিন সিগন্যাল পেয়ে দক্ষিণ সিটি করোপরেশনে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, ঢাকার প্রথম নির্বাচিত মেয়র প্রয়াত মোহাম্মদ হানিফের ছেলে সাঈদ খোকন নির্বাচনী গণসংযোগ শুরু করেছেন। অপরদিকে চট্টগ্রাম সিটি করপোরেশনে আওয়ামী লীগের সমর্থন দেয়া হয়েছে আ জ ম নাছির উদ্দিনকে। তিনি চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।



মন্তব্য চালু নেই