হাজিরা না দিতেই হরতাল ডেকেছেন খালেদা

দুর্নীতির মামলায় আদালতে হাজিরা না দেয়ার জন্যই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আজ হরতাল ডেকেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে হরতালের প্রতিবাদে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, ‘রিয়াজ রহমানের ওপর হামলার দিন বা তার পরের দিন হরতাল না দিয়ে আজকে হরতাল দিয়েছে বিএনপি। হরতালের মূল কারণ খালেদা জিয়া আদালতে হাজিরা দিতে চান না।’

খালেদা জিয়ার নির্দেশে রিয়াজ রহমানের ওপর হামলা চালানো হয়েছে এবং খালেদা নিজেই হামলার সঙ্গে জড়িত বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই নেতা।

তিনি বলেন, ‘যারা জনগণের নেতা তারা সাধারণ মানুষের ওপর পেট্রোল বোমা হামলা চালাতে পারেন না। আর যারা এই হামলা চালায় তারা দেশে বিশেষ এক পরিস্থিতি সৃষ্টি করতে চায়।’

তিনি আরো বলেন, ‘গত ১২ দিনে দুই ডজন মানুষকে হত্যা করা হয়েছে, ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটসহ সাড়া দেশের হাসপাতালে শত শত মানুষ কাতরাচ্ছেন। এসব ঘটনার হুকুমের আসামি হিসেবে খালেদা জিয়ার শাস্তি হওয়া উচিৎ।’

সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামছুল হক টুকু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক শাবান মাহমুদ, আওয়ামী লীগ উপ-কমিটির সহ-সম্পাদক হাসিবুর রহমান মানিক, এমএম করিম প্রমুখ।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাক্ষ্যগ্রহণের কথা ছিল আজ। কিন্তু খালেদা জিয়া গুলশান কার্যালয়ে অবরুদ্ধ থাকায় ও ব্যক্তিগত নিরাপত্তার কথা চিন্তা করে আদালতে যাননি।



মন্তব্য চালু নেই