স্বামী থাকা অবস্থায় অন্য কাউকে ভালো লাগলে কী করব?

আমি বুঝতে পারছি না আমার কি হয়েছে। আমি আমার স্বামীকে অনেক ভালবাসি। কিন্তু ইদানিং অন্য একজন পুরুষের প্রতি আমার দুর্বলতা তৈরি হচ্ছে। আমি চাইছি এটা যেন না হয়। তারপরও পারছি না। এমতাবস্থায় আমি কী করতে পারি?

দেখুন ভালোলাগা বিষয়টি প্রকৃতিগত। কখন কাকে কীভাবে ভালোলেগে যায় তা বলা মুশকিল। এটি মানুষের একটি জৈবিক আবেগের মাঝেই পড়ে। তবে বিষয়টি যখন সমাজ, ধর্মের নিয়ম কানুনের বাইরে চলে যায় তখন তা নিয়ন্ত্রণে আনতে হয় মনুষকেই।

আপনি যে সমস্যার কথা বলছেন তা হতে পারে আপনার একটি জৈবিক চাহিদা তবে এটি সমাজের নিয়মের উর্ধ্বে বা মানবিক গুণাবলির বাইরে। এটি কখনই সমাজ স্বীকৃত নয়। আপনি বলছেন যে আপনি আপনার স্বামীকে অনেক ভালোবাসেন কিন্তু এরপরও জড়িয়ে যাচ্ছেন অন্য একটি পুরুষের সাথে। এই সমস্যাটি থেকে মুক্তি পেতে হলে আপনার নিজেকেই এগিয়ে আসতে হবে।

– প্রথমত ভাবুন আপনার স্বামীর কথা যিনিও হয়ত আপনাকে অনেক বেশি ভালোবাসেন। আপনার এমন ধরনের কথা শুনে তিনি নিশ্চয়ই অনেক কষ্ট পাবেন। তার কথা ভেবেই নিজেকে সংবরণ করার চেষ্টা করুন।

– নৈতিক অবস্থানের কথা ভাবুন।

– সামাজিক রীতিনীতির কথা ভাবুন। ভেবে দেখুন আপনি যে কাজটি করতে যাচ্ছেন তা কখনই সামাজিকভাবে স্বীকৃত হবে না। অথবা হলেও আপনার জীবনে একটি নেতিবাচক অধ্যায় যুক্ত হবে।

– সর্বোপরি ধর্মের কথা ভাবুন। ইসলাম ধর্মে পরপুরুষের সাথে কথা বলাও নিষিদ্ধ।

তাই এসব কথা ভেবে অতিমাত্রার এই আবেগকে নিয়ন্ত্রণ করে নিজেকে এই পাপ কাজ থেকে বিরত রাখুন।



মন্তব্য চালু নেই