স্বর্ণপদক জিতেও ফেডারেশনের চাপে মাবিয়া

ভারোত্তোলনে আবারও স্বর্ণপদক এনে দিয়েছেন বাংলাদেশের ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত। সম্প্রতি ‘চতুর্থ কাতার কাপে’ তাঁর সঙ্গে স্বর্ণপদক জিতেছেন জহুরা আক্তার রেশমাও।

অনুমতি না নিয়ে অংশ নেয়ায় ভারোত্তোলন ফেডারেশন থেকে তাদের নানাভাবে হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন এই দুই ভারোত্তোলক। তবে ফেডারেশন বলছে, খেলোয়াড়দের নিরাপত্তা দেয়ার পূর্ণ দায়িত্ব তাদের।

বছরের শুরু আর শেষ, সাজালেন বাংলাদেশের ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত। সাফ গেমস এবং ‘চতুর্থ কাতার কাপ’, দুই টুর্নামেন্টে জিতে নিয়েছেন তিন স্বর্ণপদক।

১৩ দেশের ভারোত্তোলকদের অংশগ্রহনে কাতারের দোহায় হয় এই টুর্নামেন্ট। খিলগাঁও যুব ক্রীড়া সংঘ সিপাহীবাগের মধ্যস্ততায় বাংলাদেশ থেকে অংশ নেন মাবিয়া, রেশমা এবং মুসতাইন বিল্লাহ।

৬২ কেজি ক্যাটাগরিতে অংশ নিয়ে কোন পদক না জিততে পারলেও ৬৩ কেজিতে মাবিয়া এবং ৫৩ কেজি ক্যাটাগরিতে আন্তর্জাতিক অঙ্গণে প্রথমবারের মতো স্বর্ণ জিতে নিয়েছেন রেশমা।

দেশে ফিরে সাফের মতো কোন সংবর্ধনাই পায় নি মাবিয়া-রেশমারা। এমনকি ভারোত্তোলন ফেডারেশনও নিশ্চুপ। বরং স্বর্ণজয়ী দুই ভারোত্তোলক জানিয়েছেন, একের পর এক হুমকির কথা।

এ বছরের জুনে বাংলাদেশের ভারোত্তোলন ফেডারেশনের দায়িত্ব নেয় নতুন কমিটি। বেশ কিছুদিন ফেডারেশন বন্ধ থাকলেও হঠাৎ করেই খোলা পাওয়া যায় ফেডারেশনের দরজা। মাবিয়া-রেশমাদের অভিযোগের জবাবে ফেডারেশন কর্তাদের সাফ কথা, জাতীয় খেলোয়াড় রক্ষার্থে সর্বোচ্চ পদক্ষেপ নেবেন তারা।

ফেডারেশন জানিয়েছে, ডিসেম্বরের প্রথম সপ্তাহে আয়োজনের কথা থাকলেও শিগগিরই ন্যাশনাল ওয়েটলিফটিং চ্যাম্পিয়নশীপের নতুন তারিখ ঘোষণা করা হবে।



মন্তব্য চালু নেই