সোমবার ন্যান্সির দুষ্টু ছেলে

আগামী সোমবার একটি প্রকাশনা অনুষ্ঠানের মাধ্যমে প্রযোজনা প্রতিষ্ঠান সংগীতার ব্যানারে সিডি আকারে প্রকাশিত হতে যাচ্ছে জনপ্রিয় কণ্ঠশিল্পী ন্যান্সির তৃতীয় একক অ্যালবাম ‘দুষ্টু ছেলে’। তবে এর আগেই অ্যালবামটি বাজারে পাওয়া যাওয়ার কথা রয়েছে।

এর আগে অ্যালবামের গানগুলো গ্রামীণ ফোন, বাংলালিংক ও রবির মোবাইল রেডিওতে গত বছরের ২৫ জুলাই থেকে প্রকাশ করেন ন্যান্সি। গানগুলো প্রকাশের পর অনেক সাড়া পেয়েছেন বলে জানান এ শিল্পী।

‘দুষ্টু ছেলে’ অ্যালবামে গান রয়েছে আটটি। তার মধ্যে একটি নজরুলসংগীত এবং বাকিগুলো মৌলিক গান। মৌলিক গানের শিরোনাম ‘মেঘের উল্লাস’, ‘স্বপ্ন ডানা’, ‘বনমালী’, ‘ভুল মানুষ’, ‘দুষ্টু ছেলে’, ‘নেকড়ের গর্জন’ ও ‘নির্ঘুম রাত’। নজরুলের গানটির শিরোনাম ‘তোমার আকাশে উঠেছিনু চাঁদ’। এবারই প্রথম কোনো অ্যালবামে ন্যান্সির কণ্ঠে নজরুলের গান শোনা যাবে। ন্যান্সির নতুন অ্যালবামের সংগীতায়োজনে চারটি যন্ত্র ব্যবহার করা হয়েছে। এগুলো হলো- কিবোর্ড (নিয়ামুল হাসান পুটু), বেজ গিটার (আবু নোমান সজিব), লিড গিটার (সাকিলুর রহমান প্রিন্স), ড্রামস (আহমেদ সায়েদ)। সব গানের মিক্স ও মাস্টারিং করেছেন পাভেল আরীন।

অ্যালবামের কাজ ছাড়াও বর্তমানে ন্যান্সি কাজ করছেন প্লেব্যাকে। ভালোবাসা দিবস উপলক্ষে মুশফিকুর রহমান গুলজার পরিচালিত ‘মন জানে না মন’ সিনেমার অডিও অ্যালবাম প্রকাশের কথা রয়েছে। এই সিনেমার জন্য হাবিব ওয়াহিদের সাথে দুটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন ন্যান্সি। তবে দেশের রাজনৈতিক অস্থিরতার জন্য স্টেজ শো এর মৌসুমেও আপাতত স্টেজ শো এর কাজ তেমন নেই বলে জানালেন ন্যান্সি।

তাই অবসরে বর্তমানে ন্যান্সি এবং তার স্বামী পিয়ানো শিখছেন রোমেল আলীর কাছে। নিজের মনের খোরাকের জন্যই এই পিয়ানো শেখা বলে জানান ন্যান্সি। এছাড়া ন্যান্সির বড় মেয়ে রোদেলাও শুরু করেছে গিটার শেখা। ন্যান্সি বলেন, মা হিসেবে এটা আমার জন্য অনেক বড় একটি পাওয়া। এতদিন রোদেলার গানের প্রতি তেমন আগ্রহ ছিল না। হঠাৎ করেই সে গানের প্রতি আগ্রহী হয়েছে। মা হিসেবে নয়, একজন শ্রোতা হিসেবে বলছি যে রোদেলা যেমন গান করে এভাবে যদি সে চালিয়ে যেতে পারে তবে একদিন সে অনেক বড় একজন কণ্ঠশিল্পী হবে।



মন্তব্য চালু নেই