সুন্দরগঞ্জে প্রতিবন্ধী কিশোরী ধর্ষণের ঘটনা ধামাচাপা

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের ঘটনা রহস্যজনকভাবে ধামাচাপা দেয়ার অপচেষ্টা চলছে।

বিভিন্ন সুত্রে জানা যায়, গত ৬ এপ্রিল উপজেলার শ্রীপুর ইউনিয়নের ভেলারায় গ্রামের এক কিশোরী প্রতিবন্ধীকে বাড়ির পাশে ভুট্টু ক্ষেতে নিয়ে একই গ্রামের নবাব আলী মেম্বরের পুত্র ফুল মিয়া ধর্ষণ করেছে বলে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এ ঘটনা রহস্যজনকভাবে ধামাচাপা দেয়ার লক্ষ্যে ধর্ষিতা প্রতিবন্ধীর পরিবারকে অবরুদ্ধ করে রাখে প্রভাবশালী নবাব আলী মেম্বর ও তার লোকজন (যাতে কোথাও কোন মামলা বা অভিযোগ করতে না পারে)।

এব্যাপারে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে, তিনি বলেন-“আমার কাছে এসেছিল মেয়ে পক্ষ, আমি মামলা করার পরামর্শ দিয়েছি”। অপর এক জবাবে তিনি বলেন-“ কিশোরী প্রতিবন্ধী সর্ব ধরণের, অর্থাৎ- শারীরিক, বুদ্ধি, বাক্ ও শ্রবণ প্রতিবন্ধী।

এ ঘটনা বিষয়ে গত রবিবার ( ৯ এপ্রিল) রাত ১০ টা ২০ মিনিটের পর থেকে একাধিকবার মোবাইল ফোনে কথা হলে ইউপি চেয়ারম্যান বলেন-‘ধর্ষণের ঘটনা প্রুভ্ড হয় নাই, ওটা ওদের ভুল বোঝাবুঝি হয়েছিল’। অপর এক জবাবে তিনি বলেন-‘টাকা-পয়সা লেনদেনের বিষয়টি আমার জানা নাই, এব্যাপারে ওদেরকেই জিজ্ঞেস করেন’। স্থানীয়রা জানান-ঐ প্রতিবন্ধীর অসহায় পরিবারকে জিম্মি করে রাখার কারণে প্রভাবশালী নবাব আলী মেম্বরের পরিবারের বিরুদ্ধ পা বাড়াতে পারেনি। এ ঘটনায় ন্যায় বিচার কামনা করছেন এলাকাবাসী।



মন্তব্য চালু নেই