মেজর (অবঃ) আবদুল মান্নান কলেজের সামনে

সুধারামে দিনের বেলায় সড়কের গাছ কাঁটার সময় শ্রমিক আটক

এম.এ আয়াত উল্যা, স্টাফ রিপোর্টার, নোয়াখালী : নোয়াখালীর সুধারাম থানার পশ্চিম চরউরিয়া গ্রামের মেজর (অবঃ) আবদুল মান্নান কলেজের সামনের সড়ক থেকে পূর্ণ বয়সী কয়েকটি রেইন ট্রি (কালো কড়ই) গাছ দিনের বেলায় কেঁটে নেওয়ার সময় এক শ্রমিককে আটক করেছে সুধারাম থানার পুলিশ। শনিবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সদর উপজেলার পশ্চিম চরউরিয়া গ্রামের মৃত আবদুল আজিজ খানের (আমিন) পুত্র ও শিল্পপতি মেজর (অবঃ) আবদুল মান্নানের ভাগিনা ফিরোজ খান তার বাড়ির সীমানা প্রাচীর নির্মাণের স্বার্থে মেজর (অবঃ) আবদুল মান্নান কলেজের সামনের সড়কে সৃজিত বেশ কয়েকটি মোটা সরকারি রেইন ট্রি (কালো কড়ই) গাছ স্থানীয় গাছ ব্যবসায়ী দুলালের নিকট বিক্রয় করে দেয়। শনিবার সকালে দুলাল কয়েকজন শ্রমিককে দিয়ে ঐ গাছগুলো কাঁটা শুরু করেন। এসময় এলাকাবাসী বাঁধা দিলে ফিরোজ খানরা প্রভাবশালী হওয়ায় গাছ কাঁটা বন্ধ করেনি তারা। পরে খবর পেয়ে বেলা ১২টার দিকে সুধারাম থানার এসআই ইমতিয়াজ ঘটনাস্থলে গিয়ে গাছ কাঁটার উপকরণসহ আহসান উল্যা (৫৪) নামে এক শ্রমিককে আটক করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় স্থানীয়রা প্রভাবশালী ফিরোজ খান ও ব্যবসায়ী দুলালের বিচার দাবি করেন।

সুধারাম মডেল থানার এসআই ইমতিয়াজ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাস্থল থেকে গাছ কাঁটার উপকরণ সহ একজনকে আটক করা হয়েছে। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। নোয়াখালী রেঞ্জ কর্মকর্তা আবদুল বাছেত জানান, সড়কের উপর থেকে গাছ কাঁটার খবর পেয়ে ঘটনাস্থলে আমার লোক পাঠিয়েছি। ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য চালু নেই